• ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১
logo

আরও মামলায় গ্রেপ্তার সালমান-আনিসুলসহ ৪ জন

আরটিভি নিউজ

  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৮
ফাইল ছবি

রাজধানীর শেরেবাংলা নগর ও তেজগাঁও থানায় করা হত্যা মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক সংসদ সদস্য সাদেক খান ও সাবেক সংসদ সদস্য শাহজাহান খানকে গ্রেপ্তার দেখানো হয়।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফু্জ্জামানের আদালত তাদের গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

এর মধ্যে সালমান এফ রহমান ও আনিসুল হককে রাজধানীর শেরেবাংলা নগর থানা ও তেজগাঁও থানার আলাদা দুই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। অন্যদিকে শাহজাহান খান ও সাদেক খানকে তেজগাঁও থানার মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। এরপর আদালত তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত ১৩ আগস্ট নৌপথে পলায়নরত অবস্থায় রাজধানীর সদরঘাট এলাকা থেকে সালমান এফ রহমান ও আনিসুল হককে গ্রেপ্তার করা হয়। এরপর একাধিক মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রেক্ষাপটে ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে সাবেক মন্ত্রী ও এমপিদের নামে একাধিক হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হচ্ছে।

আরটিভি/এমএ-টি

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুলশান থানায় রিংকুর মুক্তির দাবিতে নির্মাতাদের বিক্ষোভ
কাল তো তাহলে আপনার জানাজায় লোক খুঁজে পাবেন না: আরশ খান
যে কারণে গ্রেপ্তার হলেন নির্মাতা রিংকু
শেখ হাসিনাসহ ১৬৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা