• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

ময়মনসিংহে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে জনস্রোত

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২৪, ১৯:৫২
ময়মনসিংহে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে জনস্রোত
ছবি : সংগৃহীত

এক দফা দাবিতে ময়মনসিংহে কোটাবিরোধীদের বিক্ষোভ মিছিলে সব শ্রেণি-পেশার মানুষের ঢল নেমেছে। এতে মিছিলের নগরীতে পরিণত হয়েছে ময়মনসিংহের অলিগলি।

শনিবার (৩ আগস্ট) দুপুর ২টায় নগরীর টাউন হল মোড় থেকে এ বিক্ষোভ মিছিলটি বের হয়ে নগরীর নতুন বাজার, গাঙ্গিনাপাড়, দুর্গাবাড়ী, কাচারি সড়ক হয়ে ফের টাউন হলে গিয়ে শেষ হয়।

এর আগে বেলা ১১টা থেকে টাউন হল মোড়ে পূর্বঘোষিত বিক্ষোভ মিছিলের জন‍্য শিক্ষার্থীরা জড়ো হয়।

এ সময় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমাজ, সাংস্কৃতিক কর্মী, নাট‍্যজন, চিকিৎসক, শ্রমিকনেতা, বেসরকারি শিক্ষক সমিতি ও শিক্ষার্থীরা অভিভাবকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত হয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে সমর্থন জানিয়ে অংশগ্রহণ করেন।

এই বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন আন্দোলনের সমন্বয়ক আশিকুর রহমান, আরিফুল হক, আবদুল্লাহ আল নাকিব প্রমুখ।

বিক্ষোভ মিছিল পূর্ব এক সমাবেশে সমন্বয়করা বলেন, দাবি পূরণ না হওয়ায় আন্দোলন চলবে। শিক্ষার্থীদের সঙ্গে এই আন্দোলনে সব শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেছে। আমরা তাদের অভিবাদন জানাই এবং আন্দোলন শেষ না হওয়া পর্যন্ত পাশে থাকার আহ্বান জানাই।

এ দিকে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে নগরীতে যানবাহন চলাচল ছিল অতি নগণ্য। নগরীর অভ‍্যন্তরের বেশির ভাগ সড়ক ছিল বন্ধ। সীমিত আকারে খোলা রয়েছে দোকানপাট ও ব‍্যবসা প্রতিষ্ঠান।

অপরদিকে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল চলাকালে নগরীর কোন সড়কেই পুলিশ, বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস‍্যদের উপস্থিতি দেখা যায়নি।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ময়মনসিংহে শেখ হাসিনা-কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা  
আন্দোলনে গিয়ে অন্ধত্বের পথে শ্রাবণ
ঘাস কাটতে বাধা দেওয়ায় যুবককে কুপিয়ে হত্যা
ময়মনসিংহে রওশন এরশাদের নামে মামলা