• ঢাকা বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১
logo

জাবিতে এক দফা দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

জাবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৪ আগস্ট ২০২৪, ১৩:৫৬
জাবিতে এক দফা দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, মহাসড়ক অবরোধ
ছবি : আরটিভি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সরকারের পদত্যাগের এক দফা দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শিক্ষার্থী ও সাধারণ জনগণের গণজোয়ার ঘটেছে। গণমিছিলে প্রায় পাঁচ হাজার ছাত্র-জনতা অংশগ্রহণ করেন।

রোববার (৪ আগস্ট) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শিক্ষক-শিক্ষার্থীরা জড়ো হতে থাকেন। এ সময় সাভার-আশুলিয়ার বিভিন্ন স্কুল, কলেজ ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এবং সাধারণ জনগণ শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা পোষণ করে গণমিছিলে যোগদান করেন।

বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীদেরকে ‘এক দুই তিন চার, শেখ হাসিনা গদি ছাড়’, ‘দফা এক দাবি এক, হাসিনার পদত্যাগ’, ‘শেখ হাসিনার গদিতে, আগুন জ্বালো একসাথে’, ‘ছাত্রলীগের কালো হাত, ভেঙে দাও গুড়িয়ে দাও’ ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়। একপর্যায়ে শিক্ষার্থীরা মিছিল নিয়ে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেন। এ সময় তারা সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, সারা দেশে আজ আমার ভাইদের রক্ত ঝরছে। শত শত শিক্ষার্থী শহীদ হয়েছে। এই সরকার এ বিষয়ে কোনো ব্যবস্থা নেয় নেই। এই সরকারের ক্ষমতায় থাকার কোনো যোগ্যতা নেই। আমরা অবিলম্বে এই সরকারের পদত্যাগ চাই। তারা আরও দাবি করেন, সরকারের পদত্যাগ না হওয়া পর্যন্ত রাজপথে থাকবেন তারা। এ সময় ঢাকামুখী পদযাত্রার ঘোষণাও দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

এর আগে শনিবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে এক দফা আন্দোলনের ঘোষণা দেওয়া হয়। সর্বশেষ তথ্য পাওয়া পর্যন্ত শিক্ষার্থী ঢাকা-আরিচা মহাসড়কে অবস্থান করছেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তৌফিক-ই-ইলাহী ৪ দিনের রিমান্ডে
আন্দোলনকারীদের হত্যার উদ্দেশ্যেই গুলি চালানো হয়: তাজুল ইসলাম
সাত কলেজের তিনটির সাবেক অধ্যক্ষকে ওএসডি
সরকারের পতন না হলে আমিসহ অনেককেই ওরা বিপদে ফেলত: সাদিয়া আয়মান