• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

টেকনাফে হাইওয়ে থানায় নতুনভাবে কার্যক্রম শুরু 

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ আগস্ট ২০২৪, ১৫:২৫
টেকনাফে হাইওয়ে থানায় নতুনভাবে কার্যক্রম শুরু 
ছবি : আরটিভি

সারাদেশে বৈষম্যবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের ৭ দিন পর টেকনাফের একমাত্র হাইওয়ে থানার পুলিশ সদস্যরা তাদের কার্যক্রম নতুনভাবে শুরু করেছেন। ফলে টেকনাফ সড়কে শৃঙ্খলা ফিরতে শুরু করেছে।

সোমবার (১২ আগস্ট) দুপুরের দিকে টেকনাফের হোয়াইক্যং হাইওয়ে থানায় পুলিশ সদস্যরা অন্যান্য দিনের মতো কার্যক্রম শুরু করেন।

স্থানীয়রা বলছেন, মিয়ানমারে সীমান্ত লাগোয়া উপজেলা হওয়ায় থানাটির গুরুত্ব খুব বেশি। ৭ দিন পর্যন্ত পুলিশের কর্মবিরতির কারণে সড়কে শৃঙ্খলা ঝিমিয়ে পড়েছিল। সেই সঙ্গে অল্প কদিন পুলিশ না থাকায় সড়কে মাদক পাচারের ঢল নেমেছে বলেও গুঞ্জন রয়েছে।

বৈষম্যবিরোধী আন্দোলনে পুলিশ সদস্যদের হতাহতদের স্মরণ করে হাইওয়ে থানার পুলিশ পরিদর্শক আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, ‘পুলিশের দাবির প্রেক্ষিতে বেশকিছু দিন কর্মবিরতি থেকে ফিরে অতীত থেকে শিক্ষা নিয়ে থানার সদস্যরা নতুনভাবে কাজ শুরু করেছেন।’

প্রসঙ্গত, গত ৫ আগস্ট শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে যাওয়ার পর দেশের অবস্থা বেগতিক হয়ে পড়ে। রাজধানী ঢাকার অধিকাংশ থানা আক্রমণের শিকার হলে পুলিশ বাহিনীর সদস্যরা একরকম অঘোষিতভাবে নিষ্ক্রিয় হয়ে পড়েন। আতঙ্কে গা ঢাকা দেন পুলিশ সদস্যরা। ফলে থমকে যায় সব থানার কার্যক্রম। এই সুযোগে দুর্বৃত্ত ও এক শ্রেণির মানুষ চুরি, ডাকাতি ও লুট করা শুরু করে। অন্যান্য থানার মতো টেকনাফ হাইওয়ে থানাতেও শৃঙ্খলা ফেরাতে আজ থেকে কাজ শুরু করে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সীমান্তে আবারও মিয়ানমার থেকে গুলি, টেকনাফে আতঙ্ক
লরিচাপায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত
দেশে ১৪ হাজার নতুন রোহিঙ্গা, অপেক্ষায় আরও ৭০ হাজার
সাবেক এমপি বদিকে চট্টগ্রাম কারাগারে স্থানান্তর