• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগ, ইউপি চেয়ারম্যান কারাগারে

আরটিভি নিউজ

  ২০ আগস্ট ২০২৪, ১০:১২
মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগ, ইউপি চেয়ারম্যান কারাগারে
ছবি : সংগৃহীত

লক্ষ্মীপুরে রামগঞ্জ পৌরসভা নির্বাচনে এক কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগে ফয়েজ উল্লাহ জিসান পাটওয়ারী নামে এক আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) তাকে লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন রামগঞ্জ থানার ওসি মোহাম্মদ সোলায়মান।

গ্রেপ্তার জিসান উপজেলার লামচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন।

জানা যায়, রোববার (১৮ আগস্ট) বিকেলে বেড়ি বাজার এলাকায় লামচর ইউনিয়ন পরিষদ কার্যালয় ঘেরাও করে স্থানীয়রা জিসানকে আটক করে পুলিশে দেন। পরে রাতে রামগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর ইব্রাহিম মজুমদার বাদী হয়ে মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগে জিসানকে প্রধান করে ১৬ জনের নামে মামলা করেন। এতে অজ্ঞাত আরও ৫০ জনকে আসামি করা হয়।

স্থানীয়রা জানান, ছাত্র-জনতার অভ্যুত্থানে শেখ হাসিনা সরকারের পতনের পর চেয়ারম্যান জিসান ঢাকায় আত্মগোপনে ছিলেন। রোববার ঢাকা থেকে ফিরে তিনি পরিষদে যান। বিষয়টি জানতে পেরে স্থানীয়রা ইউপি কার্যালয় ঘেরাও করে তাকে আটক করেন। পরে সেনাবাহিনীর মাধ্যমে তাকে রামগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এ বিষয়ে ওসি মোহাম্মদ সোলায়মান বলেন, আটকের পর চেয়ারম্যান জিসানের বিরুদ্ধে মনোনয়নপত্র ছিনতাইয়ের ঘটনায় একটি মামলা হয়েছে। ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। মামলার অন্য আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কিশোরগঞ্জের সাবেক ইউপি চেয়ারম্যান ঢাকায় গ্রেপ্তার
চালককে হত্যা করে ইজিবাইক ছিনতাই, গ্রেপ্তার ৪ 
দেশীয় অস্ত্রসহ ৪ ছিনতাইকারী গ্রেপ্তার
কলেজছাত্র হত্যা মামলায় সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার