• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

কালিয়াকৈরে সাংবাদিকদের নামে মামলার প্রতিবাদে মানববন্ধন

কালিয়াকৈর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৯
ছবি : আরটিভি

গাজীপুরের কালিয়াকৈরে সারাদেশে গণমাধ্যম কর্মীদের নামে মিথ্যা মামলা ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন করেছে কালিয়াকৈর, কোনাবাড়ী ও গাজীপুরে কর্মরত সাংবাদিকবৃন্দ।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে কালিয়াকৈর উপজেলার লতিফপুর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন কালিয়াকৈর প্রেসক্লাব, কালিয়াকৈর উপজেলা প্রেসক্লাব, মডেল প্রেসক্লাব ও বাংলাদেশ প্রেস ক্লাবের সাংবাদিকসহ গাজীপুর জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

দৈনিক স্বদেশ প্রতিদিনের কালিয়াকৈর উপজেলা প্রতিনিধি দেলোয়ার সিকদারের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রথম আলোর জেলা প্রতিনিধি মাসুদ রানা, কালিয়াকৈর প্রেসক্লাবের নির্বাহী সভাপতি ও যুগান্তর প্রতিনিধি সরকার আব্দুল আলিম, মডেল প্রেসক্লাবের সভাপতি ও যায়যায়দিনের কালিয়াকৈর উপজেলা প্রতিনিধি ইমারত হোসেন, কালের কণ্ঠের উপজেলা প্রতিনিধি ও কালিয়াকৈর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুব হাসান মেহেদী, যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম, মানবকন্ঠের উপজেলা প্রতিনিধি ও কালিয়াকৈর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক সেলিম হোসেন সানি, আনন্দ টিভির কালিয়াকৈর উপজেলা প্রতিনিধি ও মডেল প্রেসক্লাবের দপ্তর সম্পাদক আফসার খাঁন বিপুল, প্রতিদিনের বাংলাদেশর গাজীপুর জেলা প্রতিনিধি রেজাউল করিম রেজা প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন আরটিভি কালিয়াকৈর প্রতিনিধি কামাল হোসেন বিপ্লব, মোহনা টেলিভিশনের কালিয়াকৈর প্রতিনিধি আলহাজ হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, শেখ হাসিনা সরকারের পতনের পর সারা দেশে সাংবাদিকদের নামে মিথ্যা মামলা, হয়রানিসহ বিভিন্নভাবে ভয়-ভীতি দেখানো হচ্ছে। বৈষম্যবিরোধী আন্দোলনে গাজীপুরের কোনাবাড়িতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দ্বারা গুলি করে হত্যার দৃশ্যটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, অথচ সে হত্যা মামলায় বেশ কয়েকজন স্থানীয় সাংবাদিককে জড়িয়ে হত্যা মামলা দেয়া হয়েছে। অনতিবিলম্বে গাজীপুরে কর্মরত সাংবাদিকদের নামে মিথ্যা মামলাসহ সারাদেশে গণমাধ্যম কর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার এবং সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান।

বক্তারা আরও বলেন, সাংবাদিকদের নামে হয়রানি মূলক মিথ্যা মামলা প্রত্যাহারসহ নির্যাতন-নিপীড়ন বন্ধ না হলে সাংবাদিক সমাজ বৃহত্তর কর্মসূচি দিতে বাধ্য হবে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাকরিচ্যুতির প্রতিবাদে র‍্যাংগস ফার্মাসিউটিক্যালসের কর্মীদের মানববন্ধন
নার্সদের নিয়ে কটূক্তি, মহাপরিচালকের পদত্যাগের দাবিতে মানববন্ধন 
তিতুমীর কলেজে সমন্বয়ক পরিচয়ে রুম দখলের প্রতিবাদে মানববন্ধন
কুষ্টিয়ায় পাউবো সিন্ডিকেটের টেন্ডারবাজি ও অর্থ লোপাট বন্ধের দাবি