• ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১
logo

যৌক্তিক সময়ের মধ্যে প্রয়োজনীয় সংস্কার করতে হবে: অধ্যাপক মুজিবুর রহমান

নারায়ণগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১৮:১৯
যৌক্তিক সময়ের মধ্যে প্রয়োজনীয় সংস্কার করতে হবে: অধ্যাপক মুজিবুর রহমান
ছবি : আরটিভি

যৌক্তিক সময়ের মধ্যে প্রয়োজনীয় সংস্কার করে নির্বাচিত প্রতিনিধির কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মজিবুর রহমান।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) নারায়ণগঞ্জ মহানগরীতে দলের রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

অধ্যাপক মজিবুর রহমান বলেন, ছাত্র-জনতার অভ্যুত্থানের পর দেশের মানুষের মধ্যে শোষণহীন সমৃদ্ধ একটি দেশ প্রাপ্তির আকাঙ্ক্ষা তৈরি হয়েছে। তাই যৌক্তিক সময়ের মধ্যে প্রয়োজনীয় সংস্কার করে নির্বাচিত প্রতিনিধির কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

তিনি বলেন, সমাজের নেতারা যদি দক্ষ, সৎ ও খোদাভীরু হয় তাহলে জমিনে আল্লাহ রহমতের ফল্গুধারা বর্ষিত হয়। ন্যায় ও ইনসাফ ভিত্তিক সমাজ কায়েম ব্যতিত দুনিয়ায় প্রকৃত শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়। তাই রুকনদের কুরআনের রাজ কায়েমের প্রত্যয়ে নিরলসভাবে দ্বীনের কাজ করতে হবে।

তিনি আরও বলেন, রুকনদের আল্লাহর সন্তুষ্টির জন্য কাজ করতে হবে। নিজেকে পরিবার ও সমাজের মাঝে উত্তম মানুষ হিসেবে উপস্থাপন করতে হবে। মন্দের জবাব ভালো দিয়ে দিতে হবে। প্রতিনিয়ত কুরআন হাদীস ও ইসলামী সাহিত্য হক আদায় করে পড়তে হবে। রুকনদের দানের হাতকে প্রসারিত করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য সাইফুল আলম খান মিলন বলেন, রাসুল (সা.) এর সিরাত অধ্যয়নের প্রতি আমাদেরকে সবচেয়ে বেশি গুরুত্ব দিতে হবে। বর্তমান বাজারে নতুন নতুন বহু সিরাত গ্রন্থ প্রকাশিত হয়েছে, তা সংগ্রহ করে পড়তে হবে। রুকনদের আত্মগঠনে সচেষ্ট হয়ে পরিবারের কাছে উত্তম আদর্শ হতে হবে।

বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য মাওলানা মঈনুদ্দিন আহমাদ ও নারায়ণগঞ্জ জেলা আমির মমিনুল হক সরকার।

রুকন সম্মেলনের সভাপতি, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও মহানগরী আমির মাওলানা আবদুল জব্বার বর্তমান পরিস্থিতিতে রুকনদের সংগঠন সম্প্রসারণ, মজবুতি অর্জন, ইউনিট বৃদ্ধি, কর্মী বৃদ্ধিসহ নারায়ণগঞ্জে জামায়াতে ইসলামীকে গণমানুষের সংগঠনে পরিণত করার আহ্বান জানান।

জামায়াতে ইসলামীর নারায়ণগঞ্জ মহানগরীর সেক্রেটারি ইঞ্জিনিয়ার মানোয়ার হোসাইনের সঞ্চালনায় রুকন সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মহানগরী নায়েবে আমির মাওলানা আবদুল কাইয়ুম, সহকারী সেক্রেটারি জামাল হোসাইন ও মহানগরী কর্ম পরিষদের সদস্যবৃন্দ।

আরটিভি/এমকে/এআর

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতে ছিল আওয়ামী লীগ’
স্বৈরাচারে বিরক্ত হয়ে মানুষ জামায়াতকে নেতৃত্বে দেখতে চায়: আব্দুল্লাহ তাহের
ফ্যাসিবাদের দোসরদের রাষ্ট্রীয় দায়িত্বে থাকার অধিকার নেই: জামায়াত আমির
ব্রুনেই হাইকমিশনারের সঙ্গে জামায়াতে ইসলামীর প্রতিনিধিদের সাক্ষাৎ