• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

ছোবল খেয়ে জীবিত গোখরা নিয়ে বাড়িতে কৃষক, অতঃপর...

আরটিভি নিউজ

  ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২২:২৯
ছোবল খেয়ে জীবিত গোখরা নিয়ে বাড়িতে কৃষক, অতঃপর...
ছবি : সংগৃহীত

চাঁদপুরের মতলব উত্তরে বিষধর গোখরার ছোবল খেয়ে লিটন খান নামে কৃষক পরে সেই জীবিত সাপ নিয়ে তিনি সোজা হাজির হন বাড়িতে। পরে তীব্র ব্যথা নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রোববার রাতে উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়নের রাঢ়ীকান্দি গ্রামে ঘটে এমন ঘটনা। মৃত লিটন খান (৪৬) একই এলাকার বাসিন্দা।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন ফতেপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ।

স্থানীয়রা জানান, রাতে লিটন খান তার বাড়ির পাশে খালের রিং চাই (এক ধরনের জাল) থেকে মাছ সংগ্রহ করতে গেলে তাকে খৈয়া গোখরা সাপ ছোবল দেয়। তাৎক্ষণিক সাপটিকে রিং চাই এর মধ্যে আটকে ফেলে বাড়িতে নিয়ে আসেন লিটন খান। এরইমধ্যে সাপের কামড়ের তীব্র ব্যথা অনুভব করলে বাড়ির লোকজন তাকে রাত সাড়ে ৮টায় মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যান। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত লিটনের আত্মীয় সৈয়দ খান জানান, লিটন খান খুবই সহজ সরল প্রকৃতির লোক ছিলেন। পেশায় তিনি কৃষিকাজ করতেন এবং শখের বসে খালে বিলে মাছ শিকার করতেন। রাতে বাড়ির পাশের বিলে রিং চাই থেকে মাছ সংগ্রহ করতে গেলে সেখানে খৈয়া গোখরা সাপ তাকে কামড় দেয়। তারপর সাপটিকে জীবিত অবস্থায় ওই জালের মধ্যে বন্দি করে বাড়িতে নিয়ে আসেন লিটন খান। এক পর্যায়ে সাপের কামড়ের তীব্র ব্যথা অনুভব করলে তাকে হাসপাতালে নিলে চিকিৎসক লিটনকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. হাসিবুল ইসলাম জানান, খৈয়া গোখরা সাপের কামড়ে লিটন খানের মৃত্যু হয়েছে। এ সাপের কামড়ের পর শরীর অবশ হয়ে আসে ও মুখ দিয়ে লালা পড়ে। সাপে কামড়ানোর পর তাকে দ্রুত হাসপাতালে নিয়ে চিকিৎসা নেওয়া উচিত ছিল। কিন্তু অনেক দেরি করে ফেলেছে। তাই এসব বিষয় আরেকটু সচেতন হলে তাকে হয়তো প্রাণে বাঁচানো যেতো।

আরটিভি/এমকে/এআর

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেঘনা নদী থেকে অজ্ঞাতনামা যুবকের মরদেহ উদ্ধার 
হাজীগঞ্জে বন্যার্তদের মাঝে সেনাবাহিনীর গৃহ নির্মাণসামগ্রী প্রদান
চাঁদপুরে কিশোর গ্যাংয়ের ৫ সদস্য আটক
দাম বেশি রাখায় চাঁদপুরে ইলিশ ব্যবসায়ীকে জরিমানা