• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

ফেসবুক স্ট্যাটাসে ধর্ম অবমাননার অভিযোগ, যুবকের আত্মসমর্পণ

আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২৪, ০৬:৪৬
ফেসবুক স্ট্যাটাসে ধর্ম অবমাননার অভিযোগ, যুবকের আত্মসমর্পণ
ছবি: সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে অবমাননাকর স্ট্যাটাস দেওয়ার অভিযোগ উঠেছে আতিকুর রহমান সাগর (৩২) নামে পাবনার চাটমোহরের এক যুবকের বিরুদ্ধে। এ ঘটনায় স্থানীয়দের ক্ষোভের মুখে থানায় আত্মসমর্পণ করেছেন তিনি।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে চাটমোহর থানায় আত্মসমর্পণের পর তাকে গ্রেপ্তার দেখায় পুলিশ।

জানা গেছে, আতিকুর রহমান সাগর বুধবার (৯ অক্টোবর) তার ফেসবুক আইডি থেকে ইসলাম ধর্ম নিয়ে অবমাননাকর দুটি স্ট্যাটাস দেন। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় মুসল্লিরা। সামাজিক যোগাযোগমাধ্যমে তার শাস্তি দাবি করেন অনেকেই।

উপজেলার মথুরাপুর গ্রামের শেখ জাবে আল শিহাব নামক এক যুবক জানান, বৃহস্পতিবার সকালে আমরা কয়েকজন আতিকুর রহমান সাগরের বাড়িতে গিয়ে তার বাবার কাছে তার অবস্থান সম্পর্কে জানতে চাই। তখন ছেলের অবস্থান জানাতে অপারগতা প্রকাশ করেন তিনি। তার মোবাইল কোথায় আছে জানতে চাইলে তিনি জানান, ইসলাম নামে এক ব্যক্তির কাছে রয়েছে। এরপর আমরা পার্শ্ববর্তী হরিপুর বাজারে গিয়ে ইসলামের কাছে এ ব্যাপারে জানতে চাই এবং সাগরকে থানায় সোপর্দ করতে বলি। আনুমানিক ২০ মিনিট পর ইসলাম আমাদের জানান সাগরকে থানায় পাঠানো হয়েছে। পরে আমরা থানায় গিয়ে ডিউটি অফিসারের রুমে তাকে দেখতে পাই এবং এ ব্যাপারে ওসির সঙ্গে কথা বলি।

স্থানীয় ইউপি সদস্য মোজাম্মেল হোসেন জানান, ফেসবুকে সাগরের ইসলাম ধর্ম নিয়ে অবমাননাকর স্ট্যাটাস দেওয়ার কথা শুনেছি। তবে সে গ্রেপ্তার হয়েছে কি না, জানি না।

এ বিষয়ে চাটমোহর থানায় যোগাযোগ করা হলে সেখানকার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুরুল আলম জানান, অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করা হয়েছে। এ ব্যাপারে মামলা হবে এবং পরবর্তী প্রয়োজনীয় আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরটিভি/এসএইচএম

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্বাচন দিয়ে দায়িত্ব থেকে নেমে যাওয়াটাই বড় অর্জন: ধর্ম উপদেষ্টা
চাঁদপুরে চুরির অভিযোগে গণপিটুনিতে যুবককে নিহত
ধর্মীয় বিভাজন উসকে দিয়ে রাজনৈতিক স্বার্থ হাসিল আর নয়: আসিফ মাহমুদ
আওয়ামী লীগ ধর্মের ওপর আঘাত করার চেষ্টা করছে: এ্যানি