• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

সীমান্তে আটক ভারতীয় নাগরিকের কাছে মিলল বাংলাদেশি এনআইডি

আরটিভি নিউজ

  ১২ অক্টোবর ২০২৪, ১৩:০৬
ছবি : সংগৃহীত

জয়পুরহাটের পাঁচবিবির উচনা সীমান্ত এলাকায় ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের অভিযোগে মিন্টু মন্ডল (৪০) নামে এক ভারতীয় নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শনিবার (১২ অক্টোবর) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে জয়পুরহাট-২০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল নাহিদ নেওয়াজ।

আটক মিন্টু মন্ডলের কাছ থেকে পাঁচবিবি উপজেলার উচনা গ্রামের ঠিকানার একটি বাংলাদেশি জাতীয় পরিচয়পত্র (এনআইডি) জব্দ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৃহস্পতিবার সন্ধ্যায় জেলার পাঁচবিবি উপজেলার হাটখোলা বিওপির পিলার ২৮১/২০ এস থেকে ৫০ গজ বাংলাদেশের ভেতর থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল ফোন এবং একটি ভারতীয় সিম জব্দ করা হয়েছে। পরে তার বিরুদ্ধে পাঁচবিবি থানায় মামলার পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

২০ বিজিবি কোম্পানি অধিনায়ক লে. কর্নেল নাহিদ নেওয়াজ জানান, মিন্টু মন্ডল দীর্ঘদিন ধরে বাংলাদেশ থেকে ভারতে অবৈধভাবে মানবপাচারের সঙ্গে জড়িত। এ সংক্রান্ত অপরাধে বিভিন্নভাবে সহযোগিতা করে আসছেন বলে স্বীকারোক্তি দিয়েছেন। অবৈধভাবে মানব পারাপার সংক্রান্ত অপরাধ কার্যক্রম সম্পাদনের জন্য বাংলাদেশি নাগরিকত্বের ভুয়া কাগজপত্র তৈরি করেছেন।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাওসার আলী গণমাধ্যমকে জানান, বিজিবির পক্ষ থেকে মিন্টু মন্ডলের নামে মামলা দায়ের করা হয়েছে। এরপর তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আরটিভি/এএএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুমিল্লার সীমান্তে অনুপ্রবেশকালে ভারতীয় নাগরিক আটক
জয়পুরহাটে হত্যাচেষ্টা মামলায় ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার
জয়পুরহাটে হত্যাচেষ্টা মামলায় ৪ আ.লীগ নেতা গ্রেপ্তার 
জয়পুরহাট পৌরসভার সাবেক কাউন্সিলর পলাশ গ্রেপ্তার