• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

চাঁদপুর নৌ-অঞ্চলে ৫৭ জেলে আটক

আরটিভি নিউজ

  ২২ অক্টোবর ২০২৪, ১০:৩৫
ছবি: সংগৃহীত

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে চাঁদপুর নৌ-অঞ্চলে পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় ইলিশ শিকারের দায়ে ৫৭ জেলেকে আটক করেছে টাস্কফোর্স।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকালে চাঁদপুর নৌ-অঞ্চলের সহকারী পুলিশ সুপার ইমতিয়াজ আহমেদের দেওয়া তথ্যমতে, গত ২৪ ঘণ্টার অভিযানে নৌ-পুলিশের ১২টি ফাঁড়িতে ৫ লাখ ২৬ হাজার ২০০ মিটার জাল এবং ১০টি নৌকাসহ ১৪৭ কেজি ইলিশ জব্দ করা হয়।

এদিকে, ইলিশ শিকারের দায়ে ৫৭ জেলের মধ্যে ৪৪ জনকে কারাদণ্ড, ৯ জনের কাছ থেকে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। বাকিরা অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা নিয়ে অভিভাবকের জিম্মায় ছেড়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে চাঁদপুর জেলা মৎস্য অফিসের সহকারী মৎস্য কর্মকর্তা ফারহানা আক্তার রুমা জানান, শুধুমাত্র চাঁদপুর সদর উপজেলায় ৩৪ জনের জেল ও জরিমানা আদায় করা হয়।

জানতে চাইলে চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, ২৪ ঘণ্টায় চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীর হরিনা, বহরিয়া, গাজীর টেক ও আনন্দ বাজার এলাকায় জেলা ও উপজেলা টাস্কফোর্স অভিযান করে এসব জেলেদের আটক করে। এ সময় জেলেদের হেফাজতে থাকা ইঞ্জিন চালিত দুটি মাছ ধরার নৌকা, ২৫ কেজি ইলিশ এবং ১০ হাজার মিটার অবৈধ কারেন্টজাল জব্দ করা হয়।

পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপস শীল এবং জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকারিয়া হোসেন। এ ছাড়া অভিযানে কোস্টগার্ড ও নৌ পুলিশ সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।

আরটিভি/এফআই/এআর

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুরে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত 
নদী থেকে অবৈধভাবে মাটি কাটার দায়ে জরিমানা
২৬ হাজার টাকায় বিক্রি হলো ৩ ইলিশ 
ভুল রক্ত প্রয়োগে গর্ভেই শিশুর মৃত্যু