• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জলবসন্ত রোগে আক্রান্ত হয়ে শ্রীমঙ্গলে একজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার

  ৩০ মার্চ ২০২০, ১৯:০৭
জলবসন্ত রোগে আক্রান্ত হয়ে শ্রীমঙ্গলে একজনের মৃত্যু

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জলবসন্ত রোগে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। প্রথমে স্থানীয়রা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে ধারনা করলেও ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ পরীক্ষা নিরীক্ষা করে জলবসন্ত রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে নিশ্চিত করেন শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী।

আজ সোমবার (৩০ মার্চ) উপজেলার মাজদিহি চা বাগানে দুপুর ১টার দিকে তার মৃত্যু হয়। মৃত ব্যক্তির নাম দুলাল বাউড়ি। তার বয়স ৩৫ বছর।

মাজদিহী চা বাগানের নিজস্ব হাসপাতালের মেডিকেল এসিস্ট্যান্ট আমিরুল আলম বলেন, মৃত দুলাল বাউড়ি গত শুক্রবার জ্বর নিয়ে আমাদের কাছে হাসপাতালে চিকিৎসা নিয়ে যান। আজ সকালে তার বাসা থেকে খবর আসলে আমি নিজে তার বাড়িতে যাই। তখন তার অনেক জ্বর, শ্বাসকষ্ট ও গলাব্যথা ছিল। আমি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সঙ্গে যোগাযোগ করে তাকে প্রাথমিক চিকিৎসা দেই এবং তাকে হোম কোয়ারেন্টিনে রাখি। দুপুর ১টার দিকে তিনি বাড়িতে মারা যায়।

স্থানীয় বাসিন্দা প্রদীপ নুনিয়া বলেন, মৃত দুলাল বাউড়ি একটি কীর্তন দলের সঙ্গে কাজ করতো। কুমিল্লা, যশোরসহ দেশের বিভিন্ন এলাকায় তিনি কীর্তন করে বেড়াতেন। গত ১০-১২ দিন আগে তিনি বাড়িতে আসেন। তিনি এলাকার বিভিন্ন মানুষের সাথে ঘুরে বেড়িয়েছেন। হঠাৎ করে ৩-৪ দিন ধরে তার শরীরে অসুস্থতা দেখা দেয়।

শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী বলেন, মৃত দুলাল বাউড়ি জল বসন্তে (চিকেন পক্স) গত ১০ দিন আগে আক্রান্ত হয়ে সেকেন্ডারি ইনফেকশন হয়ে ল্যাং এ নিউমোনিয়া হয়ে মারা গেছেন। আমরা তার শরীরের কোনও নমুনা পরীক্ষা করার জন্য ঢাকায় পাঠানোর প্রয়োজন মনে করছি না। তিনি করোনায় আক্রান্ত ছিল না।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু
বস্তায় হাত দিতেই ছোবল, প্রাণ গেল ৩ সন্তানের জননীর
সেতু থেকে খাদে পড়ে ৪৫ বাসযাত্রীর মৃত্যু, অলৌকিকভাবে বেঁচে গেল শিশু 
গণপিটুনিতে ২ জনের মৃত্যু
X
Fresh