• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

এক অকৃত্রিম ভালোবাসা-অনুভবের নাম সালমান শাহ: শাবনূর

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৪৬
সালমান শাহ ও শাবনূর
সালমান শাহ ও শাবনূর

ঢালিউডের দর্শকনন্দিত জুটি সালমান শাহ ও শাবনূর। ক্ষণজন্মা এই নায়কের সাড়ে তিন বছরের ক্যারিয়ারে সবচেয়ে বেশি সিনেমা করেছেন শাবনূরের সঙ্গে। ঢাকাই সিনেমার জুটিতে পরিণত হয়েছিলেন তারা। আজও এই জুটির রসায়নে মুগ্ধ হন সিনেমাপ্রেমীরা।

আজ (১৯ সেপ্টেম্বর) সালমান শাহর জন্মদিন। ১৯৭১ সালের এই দিনে জন্ম নেন তিনি। এদিন সহকর্মী ও ভক্তরা স্মরণ করছেন তাদের প্রিয় নায়ককে। পিছিয়ে নেই চিত্রনায়িকা শাবনূরও। প্রিয় সহকর্মী ও তারকার জন্মদিনে তাকে স্মরণ আবেগঘন পোস্ট দিয়েছেন তিনি।

এদিন সালমান শাহর সঙ্গে একটি ছবি শেয়ার করে নিজের ফেসবুকে শাবনূর লিখেছেন, ‘বাংলা চলচ্চিত্রের যুবরাজ সালমান শাহ এক অকৃত্রিম ভালোবাসার নাম, এক ইতিহাসের নাম। প্রিয় এই নক্ষত্র এখনো আমাদের সবার হৃদয়ে, ভাবনায়, অনুভবে বেঁচে আছে, বেঁচে থাকবে চিরকাল। জন্মদিনে বরাবরের মতো পরম শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করছি তোমাকে। আল্লাহপাক তোমাকে জান্নাতবাসী করুন।’

১৯৯৩ সালে ‘কেয়ামত থেকে কেয়ামত’সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় পা রাখেন সালমান শাহ। তিনি দেখতে যেমন সুদর্শন ছিলেন, তেমনি ভীষণ স্টাইলিশও ছিলেন। তাই রাতারাতি তরুণ প্রজন্মের হয়ে ওঠেন স্বপ্নের নায়ক। মাত্র সাড়ে তিন বছরের ক্যারিয়ারে ২৭টি সিনেমা করেন। যার অধিকাংশই সুপারহিট।

মৌসুমীর সঙ্গে জুটি বেঁধে চলচ্চিত্রে অভিষেক হলেও সালমান শাহর বেশিরভাগ সিনেমার নায়িকা ছিলেন শাবনূর। এই জুটি তখন এমন জনপ্রিয় হয়ে উঠেছিল যে, তাদের কোনো সিনেমা মুক্তি পেলেই হলে হুমড়ি খেয়ে পড়তেন দর্শক। তাই সালমান শাহ সবার মাঝে না থাকলেও তাদের এই জুটি এখনও দাগ কেটে আছে সিনেমাপ্রেমীদের মনে।


আরটিভি/এইচএসকে /এআর

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সালমান শাহর আত্মহত্যা নিয়ে চাঞ্চল্যকর তথ্য দিলেন স্ত্রী সামিরা
সালমান শাহকে চেনেন না আঁখি আলমগীর!
বেঁচে থাকলে আজ ৫৩ বছরে পা রাখতেন সালমান শাহ
যে কারণে কনকচাঁপার প্রতি শাবনূরের কৃতজ্ঞতা প্রকাশ