• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

নাবালিকাদের দিয়ে অন্তরঙ্গ দৃশ্যের শুটিং, অতঃপর...

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২০ অক্টোবর ২০২৪, ২০:৫৬
সংগৃহীত
ছবি: সংগৃহীত

নাবালিকাদের অশ্লীল দৃশ্যে ব্যবহার করে আইনি জটিলতায় পড়েছেন বলিউডের ডাকসাইটে প্রযোজক একতা কাপুর ও তার মা শোভা কাপুর। ওয়েব সিরিজে অশালীন দৃশ্য দেখানোর অভিযোগে তাদের বিরুদ্ধে ১৮ অক্টোবর মামলা দায়ের করেন শিক্ষক স্বপ্নিল রেওয়াজি।

হিন্দুস্থান টাইমসের খবরে বলা হয়েছে, রেওয়াজি ২০২১ সালে এমএইচবি থানায় একটি অভিযোগটি করেন, যেখানে দাবি করা হয়, আল্ট বালাজির প্রযোজিত তিনটি ওয়েব সিরিজে, বিশেষত ‘ক্লাস অফ ২০১৭’ এবং ‘ক্লাস অফ ২০২০’, নাবালকদের জড়িত করে অশ্লীল দৃশ্য ধারণ করা হয়েছে।

অভিযোগে আরও বলা হয়, ওয়েব সিরিজগুলোতে স্কুল ড্রেস পরিহিত অপ্রাপ্ত বয়স্ক ছেলেদের ‘অশালীন’ কাজকর্মে লিপ্ত হতে দেখা গেছে। তরুণ সমাজকে ক্ষতির সম্মুখীন করে।

এফআইআরে বলা হয়েছে, ফেব্রুয়ারি থেকে এপ্রিল ২০২১-এর মধ্যে একটি অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে অশ্লীল দৃশ্যে অভিনয় করানো হয় এবং অনুপযুক্ত কথোপকথনে অংশগ্রহণ করানো হয়।

বরিভালি আদালতের নির্দেশে পুলিশ পকসো আইনের ১৩ এবং ১৫ ধারাসহ বেশ কয়েকটি আইনী ধারা প্রয়োগ করেছে, যার মধ্যে রয়েছে তথ্য প্রযুক্তি আইন এবং মহিলা নিষিদ্ধকরণ আইন, যা অশ্লীলতার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে।

এ ছাড়াও, মামলা দায়ের করা হয়েছে আইপিসির ২৯২, ২৯৩ এবং ২৯৫(এ) ধারার অধীনে এবং সিগারেট ও তামাকজাত পণ্যের বিজ্ঞাপন প্রতিরোধ আইনের অধীনে।

বর্তমানে মামলার তদন্ত চলমান রয়েছে। এমএইচবি পুলিশ ওয়েব সিরিজগুলোতে অশ্লীল দৃশ্য ধারণের অভিযোগ নিয়ে কাজ করছে।

এদিকে এখন পর্যন্ত আল্ট বালাজি টেলিফিল্মস বা প্রযোজক একতা কাপুর ও শোভা কাপুরের পক্ষ থেকে কোনো আনুষ্ঠানিক বিবৃতি প্রকাশ করা হয়নি।

আরটিভি/এএ-টি

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে ৬০ জন দেহরক্ষী নিয়ে শুটিংয়ে যেতে বাধ্য হলেন সালমান
সিনেমায় নোংরা দৃশ্য দেখে বিব্রত নওশাবা
৫৬ দিন পর দৃশ্যমান রাঙ্গামাটির ঝুলন্ত সেতু
শুটিং সেটে ভয়ংকর দুর্ঘটনা, প্রাণে বাঁচলেন গায়িকা