• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

আন্দোলনের মুখে পদত্যাগ করলেন রাবিপ্রবি ভিসি ও প্রো-ভিসি

রাঙ্গামাটি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ আগস্ট ২০২৪, ১৪:০৬
ছবি: সংগৃহীত

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বাধ্য হয়ে পদত্যাগ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সেলিনা আক্তার ও উপ-উপাচার্য প্রফেসর ড. কাঞ্চন চাকমা।

রোববার (১৮ আগস্ট) রাতে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কয়েকজন শিক্ষক ও বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের চাপের মুখে তারা পদত্যাগ করেন। এর আগে রোববার সকালে শিক্ষক সমিতি ও শিক্ষার্থীরা ভিসি ও প্রো-ভিসির পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয়ে শার্টডাউন কর্মসূচির ঘোষণা দেয়।

জানা যায়, রাবিপ্রবি শিক্ষক সমিতির একটি সভা রোববার সকালে অনুষ্ঠিত হয়। সভা শেষে ভিসির পদত্যাগের দাবি শিক্ষার্থীদের সামনে তুলে ধরেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোসা. হাবিবা। কিন্তু শিক্ষার্থীরা ভিসির পদত্যাগের পাশাপাশি প্রো-ভিসিরও পদত্যাগের দাবি জানালে শিক্ষকরা তাতে একমত পোষণ করেন। শিক্ষকরা ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দেন।

আন্দোলনরত রাবিপ্রবি শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে সন্ধ্যায় প্রো-ভিসি অধ্যাপক কাঞ্চন চাকমা পদত্যাগ করেন। পরে শিক্ষক ও শিক্ষার্থীরা ভিসির বাসায় গিয়ে তাকে পদত্যাগের অনুরোধ জানালে রাত ১১টার কিছু পরে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার পদত্যাগ করেন।

এ সময় ভিসি সেলিনা আক্তার সাংবাদিকদের জানান, আমি কোনো দুর্নীতি ও অনিয়মও করিনি। কিন্তু শিক্ষক শিক্ষার্থীদের দাবির প্রতি সম্মান দেখিয়ে আমি পদত্যাগ করলাম। এসময় তিনি রাবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোসা. হাবিবা আক্তার ভিসি ও প্রোভিসির পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেন। এই পদত্যাগপত্র বিশ্ববিদ্যালয়সমূহের চ্যান্সেলর মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে পাঠানো হবে বলেও জানিয়েছেন তিনি।

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অনুমতি ছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আশেপাশে সভা-সমাবেশ নিষিদ্ধ
সরকারি বিদ্যুৎ কোম্পানিতে চাকরি, জিপিএ ২.৫ হলেই আবেদন
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে কাটা পড়ে কলেজ শিক্ষার্থীর মৃত্যু
মিশরে‌ বাংলাদেশি কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দিল ‌‘দারুল আজহার বাংলাদেশ’