• ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
logo

মডেল মসজিদের দুর্নীতি খতিয়ে দেখা হবে: ধর্ম উপদেষ্টা

আরটিভি নিউজ

  ২৮ আগস্ট ২০২৪, ২৩:৫৮
মডেল মসজিদ
সংগৃহীত

ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন বলেছেন, ইসলামিক ফাউন্ডেশনকে নতুন করে ঢেলে সাজানো হবে। ইসলামিক ফাউন্ডেশনকে কারা ধ্বংস করেছে সেটা তদন্তের জন্য উচ্চ ক্ষমতাসম্পন্ন কমিটি গঠন করা হবে। এ ছাড়া, মডেল মসজিদের দুর্নীতি খতিয়ে দেখার জন্য পৃথক তদন্ত কমিটি গঠন করা হবে। আর যারা দুর্নীতি করেছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার (২৮ আগস্ট) সকালে ইসলামিক ফাউন্ডেশন সভাকক্ষে আয়োজিত সেমিনারে এসব কথা বলেন তিনি।

ধর্ম উপদেষ্টা বলেন, ইসলামিক ফাউন্ডেশনকে নতুন করে ঢেলে সাজানো হবে। এটিকে প্রাণবন্ত প্রতিষ্ঠানে রূপান্তর করা হবে। ইসলামিক ফাউন্ডেশনে পরিবর্তন আনা হবে। যেসব কর্মকর্তা এখানে দীর্ঘদিন ধরে কর্মরত আছেন তাদেরকে মাঠে পাঠানো হবে। মাঠ পর্যায়ে যারা যোগ্য ও দক্ষ কর্মকর্তা-কর্মচারী রয়েছেন তাদেরকে প্রধান কার্যালয়ে পদায়ন করা হবে।

তিনি আরও বলেন, বিগত দিনে ইসলামিক ফাউন্ডেশন তার কর্মকাণ্ড, ভিশন ও মিশন থেকে সরে এসেছে। বিশেষ করে অতিমাত্রিক রাজনীতির কারণেই এরূপ লক্ষ্যচ্যূতি ঘটেছে। এটিকে রাজনীতির ঊর্ধ্বে রাখা হবে। বিগত ১৫ বছরে কর্মকর্তা-কর্মচারীদের কী পরিমাণ সম্পত্তি বেড়েছে সেটা খতিয়ে দেখার জন্য গোয়েন্দা সংস্থার সহায়তা নেওয়া হবে। কোনো অনিয়ম-দুর্নীতির তথ্য পাওয়া গেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সভায় উপস্থিত ছিলেন, ইসলামিক ফাউন্ডেশন মহাপরিচালক ড. মহা. বশিরুল আলম, ধর্মসচিব মু. আ. হামিদ জমাদ্দার, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের পরিচালক শফিউল আলম, দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা স্থাপন ও পরিচালনা প্রকল্পের পরিচালক মো. আব্দুস সবুর ও ইফার আইসিটি ও পরিকল্পনা বিভাগের পরিচালক মো. আবদুল্লাহ আল মাসুদ।

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মডেল মসজিদ নির্মাণে অনিয়ম হয়েছে: ধর্ম উপদেষ্টা
বকশীগঞ্জবাসীকে অভয় দিলেন মেজর সারোয়ার মোর্শেদ
মডেল মসজিদ নির্মাণে প্রকৌশলীর কুকীর্তি প্রকাশ্যে আনলেন স্ত্রী
সরকারি অর্থে মডেল মসজিদ তৈরি সংবিধান পরিপন্থি : শাহরিয়ার কবির