• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

ত্রাণ তহবিলের টাকা নেওয়ার বিষয়ে যা বললেন ফখরুল

আরটিভি নিউজ

  ২৭ আগস্ট ২০২৩, ২২:১৪
ফখরুল
ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সিঙ্গাপুরে অবস্থান করছেন। চিকিৎসার জন্য গত ২৪ আগস্ট স্ত্রীসহ তিনি দেশ ত্যাগ করেন। তার এই বিদেশ যাওয়াকে কেন্দ্র করে নানা দিক থেকে নানান কথা প্রচার হচ্ছে। আর এই প্রচারণাকে কেন্দ্র করে গল্পের ডালপালা গজাচ্ছে সমান তালে।

এরই অংশ হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ত্রাণ তহবিলের টাকা ও তার চিকিৎসা সংক্রান্ত একটি ছবি ব্যাপক শেয়ার হচ্ছে। এই তথ্যকে অসত্য ও গুজব বলে দাবি করছে মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলীয় সূত্র থেকে।

রবিবার (২৬ আগস্ট) ছড়িয়ে পড়া ওই ছবিতে দেখা যাচ্ছে, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে চিকিৎসা সহায়তা নিয়ে বিদেশ গেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কিন্তু এই খবর এবং ছবির কোনো সূত্র বা তথ্য নিশ্চিত করেনি।

ছবিটির সত্যতা নিয়ে প্রশ্ন ওঠে বিভিন্ন মহল থেকে। এ বিষয়ে বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান একটি বক্তব্য দিয়েছেন।

তিনি জানান, এটা নোংরামির চরম উদাহরণ। এধরনের নোংরামি যারা করতে পারে তাদেরকে কোনো সভ্যতার মধ্যে উল্লেখ করা যাবে না। তার মতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ব্যক্তিত্বসম্পন্ন মানুষ। তার ব্যাপারে অবান্তর কোনো গুজব ছড়ানোর আগে চিন্তা-ভাবনা করা উচিত সকল মহলের।

গুজব ছড়ানো থেকে বিরত থাকার অনুরোধ করেন শায়রুল কবির।

অপরদিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বরাত দিয়ে তার ব্যক্তিগত সহকারী কৃষিবিদ মো. ইউনুস আলী জানান, তিনি এটাকে পুরোপুরি গুজব, ভিত্তিহীন ও বানোয়াট বলে উল্লেখ করেছেন। সেই সঙ্গে বলেছেন, সম্মানহানি এবং হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে নকল চেক বানিয়ে সামাজিক মাধ্যমে প্রচার করছে একটি মহল।

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তাড়াশের সাবেক উপজেলা চেয়ারম্যান মনি ঢাকা থেকে গ্রেপ্তার
প্রধানমন্ত্রীর পদত্যাগ ইস্যুতে স্পষ্ট বক্তব্য দিলেন রাষ্ট্রপতি
ঢাকা উত্তর বিএনপির সভাপতি ও সম্পাদক হওয়ার দৌ‌ড়ে এগি‌য়ে যারা
আ.লীগকে আর টোকাইয়াও খুঁজে পাওয়া যায় না: রুমিন ফারহানা