• ঢাকা সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১
logo

আবরার ফাহাদ জাতীয় ঐক্যের প্রতীক: ঢাবি শিবির সভাপতি

আরটিভি নিউজ

  ০৭ অক্টোবর ২০২৪, ১৭:০৬
ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবিরের সভাপতি সাদিক কায়েম বলেছেন, আমাদের জাতীয় ঐক্যের প্রতীক শহীদ আবরার ফাহাদ। ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে এবং দেশের সার্বভৌমত্বের হুমকির বিরুদ্ধে লড়াইয়ের সম্মুখ সেনাপতি আমাদের প্রিয় আবরার ফাহাদ। নির্যাতিত মজলুম ছাত্র-জনতা আজ শ্রদ্ধাভরে স্মরণ করছে জাতির এই সূর্যসন্তানকে।

রোববার (৬ অক্টোবর) এক ফেসবুক পোস্টে তিনি এসব কথা বলেন।

সাদিক কায়েম বলেন, ফ্যাসিস্ট খুনি হাসিনা আমাদের দেশের সার্বভৌমত্ব বিক্রি করে দেশকে পরিণত করেছিল ভারতের অঘোষিত কলোনিতে। ভারতের হয়ে নিজ দেশের নাগরিকদের গণতান্ত্রিক অধিকার ভূলুণ্ঠিত করা এবং দেশের সাংস্কৃতিক, অর্থনৈতিক, সামাজিক স্বকীয়তাকে পরজীবীকরণ করার হীন কৌশল অবলম্বন করেছিল পতিত স্বৈরাচার হাসিনা।

তিনি আরও বলেন, এই আধিপত্যবাদের বিরুদ্ধে যারা হুমকি হিসেবে দাঁড়িয়েছিল, তারাই ফ্যাসিস্টের রক্তচক্ষুতে পরিণত হয়েছে। দেশের সার্বভৌমত্বের রক্ষাকবচ হিসেবে যাদেরই আবির্ভাব ঘটেছে, তাদেরকেই বরণ করতে হয়েছে মৃত্যুর মতো নির্মম পরিণতি। আবরার ফাহাদ হত্যার দায় শুধু ওই ঘাতক দলেরই না। এই দায় তাদেরও যারা ছাত্রশিবিরের সঙ্গে যুক্ত থাকলেই নিপীড়ন করাকে বৈধতা দিয়েছিল। স্মরণ করিয়ে দিতে চাই, আবরার ফাহাদের পূর্বে ছাত্রলীগের টর্চার সেলে ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও বুয়েটের ছাত্র সিরাজুল ইসলামসহ বহু ছাত্রশিবিরের নেতাকর্মী এবং সাধারণ শিক্ষার্থী নির্মম নির্যাতনের শিকার হয়েছিল। কিন্তু ভারতের দোসর ও ইসলামোফোবিক একটা পক্ষ এই নির্মম নিপীড়নে শুধু চুপই থাকে নাই, বরং সক্রিয় সমর্থনও দিয়েছিল।

সবশেষে ঢাবি শিবির সভাপতি বলেন, আল্লাহ শহীদ হিসেবে আবরার ফাহাদকে কবুল করুন এবং জান্নাতের উচ্চমাকামে পুরস্কৃত করুন। আবরার ফাহাদের শাহাদাত যেন নিপীড়নকে বৈধতা দানকারী ওই দোসর গোষ্ঠীর শুভবুদ্ধির উদয় ঘটায়, আল্লাহ তায়ালার কাছে এই কামনা করি। ইনকিলাব জিন্দাবাদ, আজাদী জিন্দাবাদ।

আরটিভি/আইএম-টি

মন্তব্য করুন

Radhuni
  • সোশ্যাল মিডিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার ৫ বছর
জুলাই বিপ্লব ছিল সর্বস্তরের নিপীড়িতের বিক্ষুব্ধ বিস্ফোরণ: ঢাবি শিবির সভাপতি
আবরারকে নিয়ে সিনেমা, মুক্তি ৭ অক্টোবর
‘মনে হচ্ছিল, আমিও আবরার ফাহাদের মতো মরে যাব’