• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

রোনালদোকে কাঁদিয়ে সুপার কাপের চ্যাম্পিয়ন আল হিলাল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ আগস্ট ২০২৪, ১৩:১৩
রোনালদো
ছবি-এএফপি

গত মৌসুমে কিংস কাপের ফাইনালে রোনালদোর আল নাসরকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছিল আল হিলাল। এবার নতুন মৌসুম শুরুর আগে আরও একটি ফাইনালে মুখোমুখি হয়েছিল দুই দল। তবে এবারেও শিরোপা ঘরে তুলতে পারেনি রোনালদোর আল নাসর। সৌদি সুপার কাপের ফাইনালে নেইমারের আল হিলালের কাছে ৪-১ গোলের ব্যবধানে হেরে শিরোপা খুইয়েছে রোনালদো-মানেরা।

শনিবার ( ১৭ আগস্ট) ফাইনালে মাঠে নামার আগেই নিজের ইনস্টাগ্রামে এক পোস্টে আল হিলালকে হুঙ্কার রেখেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। মাঠে নেমেও তার প্রমাণ দিয়েছিলেন তিনি। প্রথমার্ধে গোল করে এগিয়ে নেন এই পর্তুগিজ পোস্টারবয়। তবে শেষ রক্ষা হয়নি আল নাসরের। বিরতির পর দুর্দান্ত প্রত্যাবর্তনে পঞ্চম শিরোপা ঘরে তুলেছে আল হিলাল।

প্রিন্স সুলতান বিন আব্দুল আজিজ স্টেডিয়ামে শুরুতে দুই দলই দেখে শুনে এগোতে থাকে। আক্রমণ-পাল্টা আক্রমণে খেলা এগোতে থাকলেও গোলের দেখা পাচ্ছিল না কেউই। তবে বিরতিতে যাওয়ার আগে (৪৪ মিনিটে) গোল করেন ৫ বারের ব্যালন ডি'অর জয়ী তারকা রোনালদো। তাকে অ্যাসিস্ট করেন আব্দুলরহমান গরিব।

কিন্তু ৩৯ বছর বয়সী তারকা রোনালদোর চোখ পানিতে ছলছল হয়ে ওঠে দ্বিতীয়ার্ধে আল হিলালের ১৭ মিনিটের ঝড়ে। ৫৫ মিনিট থেকে ৭২ মিনিট পর্যন্ত ৪ গোল করে আল হিলাল। বলতে গেলে দুই সার্বিয়ান তারকাই রোনালদোর স্বপ্ন ধুলিসাৎ করে দেন। ৫৫ মিনিটে গোল করেন আল হিলালের সার্বিয়ান মিডফিল্ডার সার্জেজ মিলিনকোভিক-সাভিক। এতে ১-১ সমতায় ফেরে আল হিলাল।

এরপর ৬ মিনিটের মধ্যে আল হিলালের হয়ে দুটি গোল করে বসেন আরেক সার্বিয়ান আলেকসান্ডার মিত্রোভিক। ৬৩ ও ৬৯ মিনিটে গোল করেন তিনি। এতে ব্যবধান দাঁড়ায় ৩-১। ৭২ মিনিটে ব্যবধান ৪-১ করেন আল হিলালের ম্যালকম। এতে রোনালদোর স্বপ্ন ভেঙে চুরমার হয়ে যায়।

এ সময় মাঝমাঠে ভীষণ হতাশ দেখায় রোনালদোকে। দুই হাত গালে ঠেকিয়ে ঘুমের ভঙ্গি করলেন পর্তুগিজ মহাতারকা। সেখানেই থামলেন না তিনি, হাতের ইশারায় বুঝিয়ে দিলেন সব আশাই শেষ। অনেকটা অসহায় আত্মসমর্পণই করে আল নাসর। শেষ পর্যন্ত ৪-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে রোনালদো।


মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফুটবলের বাইরে বিশ্বের প্রথম ব্যক্তি হিসেবে ইতিহাস গড়লেন রোনালদো
সারে’র সেরা তারকা সাকিব
এসডিজি ব্র্যান্ড চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড পেল বার্জার পেইন্টস
অনন্য মাইলফলক স্পর্শ করলেন সাকিব