• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

১০ রানে অলআউট হয়ে লজ্জার বিশ্বরেকর্ড মঙ্গোলিয়ার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৪৭
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি- আইসিসি

গত মে মাসেই জাপানের বিপক্ষে ১২ রানে অলআউট হয়ে লজ্জার রেকর্ডে নাম লিখিয়েছিলেন মঙ্গোলিয়া। এবার আরও একটি লজ্জার রেকর্ড গড়ল মঙ্গোলিয়া। সিঙ্গাপুরের কাছে মাত্র ১০ রানে অলআউট হয়েছে পূর্ব এশিয়ার দেশটি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটাই যৌথভাবে সর্বনিম্ন দলীয় সংগ্রহ। এর আগে, স্পেনের বিপক্ষে ১০ রানে অলআউট হয় আইল অব ম্যান।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে (এশিয়া ‘এ’) আজ মঙ্গোলিয়াকে ৯ উইকেটে হারিয়েছে সিঙ্গাপুর।

মালয়েশিয়ার বাঞ্জিতে অনুষ্ঠিত এই ম্যাচে শূন্য রানে আউট হন মঙ্গোলিয়ার পাঁচ ব্যাটার। সর্বোচ্চ ২ রান করেছেন গান্দেম্বেরেল গানবোল্ড ও জোলজাভখলান শুরেন্তসেতসেগ। ১ রান এসেছে সানচির নাতসাগদোর্জ, সোদবিলেগ গান্তুলগা, লুওসানজুন্দুই এরদেনেবুলগান এনখবাতবাতখুয়াগ। এছাড়া অতিরিক্ত থেকে এসেছে দুই রান।

সিঙ্গাপুরের হয়ে ৪ ওভারে ২ মেডেনসহ ৩ রান দিয়ে ৬ উইকেট নেন হার্শা ভারদ্বাজ। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে যা দ্বিতীয়-সেরা বোলিং ফিগার। ১৭ বছর বয়সী এই লেগ স্পিনার প্রথম ওভারেই নেন দুই উইকেট। ছয় উইকেটের মধ্যে পাঁচ উইকেট তিনি শিকার করেন পাওয়ার প্লের ভেতর। তার তোপে পরে ১০ ওভারেই গুটিয়ে যায় মঙ্গোলিয়া।

১১ রানের লক্ষ্য মাত্র ৫ বলেই পেরিয়ে যায় সিঙ্গাপুর। যদিও প্রথম বলেই হারাতে হয় উইকেট।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুপারসাব রোনালদোর আরও এক বিশ্বরেকর্ড
রাওয়ালপিন্ডিতে লিটন-মিরাজের বিশ্বরেকর্ড
মিরাজের ফাইফার, অলআউট পাকিস্তান
বাঁহাতি স্পিনার হিসেবে সাকিবের বিশ্বরেকর্ড