• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

প্রবাসীদের দিয়ে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করার কারণ জানালেন বাশার

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৪৫
বাশার
ছবি- বিসিবি

গত ওয়ানডে বিশ্বকাপে ক্রিকেটারদের পরিবারের সদস্যদের দিয়ে স্কোয়াড ঘোষণা করে চমক দেখিয়েছিল নিউজিল্যান্ড। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও দুটি শিশুকে দিয়ে সংবাদ সম্মেলনে দল ঘোষণা করেছিল তারা। যার ফলে ব্যাপক প্রশংসা কুড়িয়েছিল কিউই ম্যানেজমেন্ট। তাদেরকে অনুসরণ করে প্রথমবারের মতো অভিনব পদ্ধতিতে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলন কক্ষে বড় পর্দায় দেখানো হলো একটি ভিডিও। যেখানে দেখা যায় বিভিন্ন দেশে ছড়িয়ে থাকা প্রবাসী বাংলাদেশিরা বিশ্বকাপ স্কোয়াডে থাকা খেলোয়াড়দের নাম একেকটি নাম ঘোষণা করছেন।

এরপর শুরু হয় সংবাদ সম্মেলন। এ সময় বিসিবির উইমেন্স উইংয়ের প্রধান হাবিবুল বাশার সুমনকে প্রশ্ন করা হয় প্রবাসীদের দিয়ে কেন বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করা হলো?

জবাবে সুমন বলেন, আমাদের বিশ্বকাপ এবার খুব গুরুত্বপূর্ণ। আমাদের ক্রিকেটে কিন্তু খুব বড় একটা শক্তি ফ্যানরা। আমরা দেখেছি শুধু দেশের মানুষ যারা, তারা তো এখানে থেকে ফলো করেন। কিন্তু আমরা যখন প্রবাসে যাই, প্রবাসে যারা থাকেন; তাদের একটা বড় অংশ কিন্তু আমাদের ফলো করেন।

‘দেখার বিষয় ছিল তারা আমাদের (নারী ক্রিকেটের) কতটুকু খবর রাখছে। দেখেছি সবাই খুব আগ্রহ নিয়ে তাকিয়ে আছে বিশ্বকাপের দিকে। তারা যে আসলে অনেকখানি সম্পৃক্ত থাকেন আমাদের দলের সঙ্গে, সেটার জন্যই আমাদের এই প্রয়াস। এটার জন্যই তাদের কাছ থেকে স্কোয়াড ঘোষণা করাটা। ’

ঘরের মাঠে প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার স্বপ্ন দেখছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। কিন্তু রাজনৈতিক পট পরিবর্তের মাধ্যমে জ্যোতি-রাবেয়াদের সেই স্বপ্ন ভেঙ্গে গেছে। বাংলাদেশ থেকে বিশ্বকাপ সরিয়ে নেওয়া হয়েছে সংযুক্ত আরব আমিরাতে।

তবে ওখানেও বাংলাদেশ দল সমর্থন পাবে বলে আশাবাদী এই সাবেক ক্রিকেটার। তিনি বলেন, আমার মনে হয় না এটা বলার খুব দরকার আছে। প্রথমে যেটা বলেছি, প্রবাসীরা সবসময় সমর্থন দেন। আমরা যখন দেশের বাইরে খেলতে যাই, এটা আমি যখন ক্রিকেট খেলেছি, পরে দেখতে গেছি তখনও দেখেছি প্রবাসীরা মাঠে আসেন।

‘এটা আমাদের অনেক বড় শক্তি। আরব আমিরাতে যারা আছেন, আশা করবো আপনারা সবাই মাঠে আসবেন। আপনাদের সমর্থনটা আমাদের মেয়েদের আসলেই অনেক সাহায্য করবে।’

আগামী ৩ অক্টোবর মাঠে গড়াবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের টুর্নামেন্টে দুটি গ্রুপে পাঁচটি করে মোট ১০টি দল খেলবে। অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও শ্রীলঙ্কা পড়েছে ‘এ’ গ্রুপে। ‘বি’ গ্রুপে বাংলাদেশ, ইংল্যান্ড, স্কটল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিসিবির পরিকল্পনায় নেই সালমা ও রুমানা, যা বললেন প্রধান নির্বাচক
বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা করলেন প্রবাসীরা
বৈষম্য দূর করে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাইজমানি ঘোষণা
সিউলে আহমাদুল্লাহ ও আযহারীর কনফারেন্সে প্রবাসী বাংলাদেশিদের ঢল