• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

অবসরের ঘোষণা দিলেন কিংবদন্তি টেনিস তারকা নাদাল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ অক্টোবর ২০২৪, ১৭:১৪
নাদাল
ছবি-এএফপি

বর্তমান সময়ের তো বটেই, টেনিস ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় রাফায়েল নাদাল। এবার নাদাল যুগের শেষ দেখতে যাচ্ছে বিশ্ব। চলতি মৌসুম শেষ করে অবসরে যাবেন এই কিংবদন্তি। আগামী মাসে অনুষ্ঠিত হতে যাওয়া ডেভিস কাপে শেষবারের মতো টেনিস কোটে দেখা যাবে ২২ বারের গ্র্যান্ডস্লাম জয়ী এই তারকাকে ।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) এক ভিডিওবার্তায় নিজের অবসরের সিদ্ধান্তের কথা জানান ৩৮ বছর বয়সী এই টেনিস তারকা। নিজের সীমাবদ্ধতার কারণে খেলা ছাড়ছেন বলে সেখানে জানিয়েছেন তিনি।

নাদাল বলেন, আমি পেশাদার টেনিস থেকে অবসর নিচ্ছি। বাস্তবতা হচ্ছে, কয়েকটি বছর খুব কঠিন কেটেছে। বিশেষ করে শেষ দুই বছর। আমি মনে করি না যে, কোনো সীমাবদ্ধতা ছাড়াই খেলে যেতে পারব।

টেনিসের ইতিহাসে দ্বিতীয় সফলতম তারকা হিসেবে অবসরে যাচ্ছেন নাদাল। এখন পর্যন্ত টেনিসে সবচেয়ে সফল তারকা হলেন নাদালের দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী নোভাক জোকোভিচ।

পুরো ক্যারিয়ার জুড়ে ২২টি গ্র্যান্ড স্লাম জিতেছেন নাদাল। ফরাসি ওপেনে সর্বোচ্চ ১৪টি গ্র্যান্ড স্লাম জিতেছেন তিনি। রোলা গাঁরো খ্যাত এই টুর্নামেন্টে ১১৬ ম্যাচের মধ্যে ১১২টিতে জয়ের রেকর্ড আছে তার।

এ ছাড়াও ইউএস ওপেনে চারবার, অস্ট্রেলিয়ান ওপেন এবং উইম্বলডনে দুইবার করে গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন স্প্যানিশ মহাতারকা। এবার দীর্ঘ ক্যারিয়ারের ইতিটানতে যাচ্ছেন তিনি।

আরটিভি/ এমএসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাকিস্তানের নতুন নির্বাচক প্যানেলে কিংবদন্তি আম্পায়ার আলিম দার
পাইলট ও প্রকৌশলীদের অবসরের বয়সসীমা বাড়াল বিমান
অবসরে গেলেন আইন সচিব গোলাম রব্বানী
বাধ্যতামূলক অবসরে ৩ অতিরিক্ত আইজিপি