• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

হেটমেয়ারের বিদায়ে স্বস্তিতে টাইগাররা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ নভেম্বর ২০১৮, ১৪:৪৩

চট্টগ্রাম টেস্টের প্রথম দিন বাংলাদেশের বললে ভুল বলা হবে না। গতকাল প্রথম দিনেই বল যেভাবে টার্ন করেছে তাতে ৮ উইকেটে ৩১৫ রান খুব একটা খারাপ বলা যাবে না। গতকাল সংবাদ সম্মেলনে তা অকপটে স্বীকার করেন মুমিনুল হক।

দ্বিতীয় দিন শুরু করেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান তাইজুল ইসলাম ও অভিষিক্ত নাঈম হাসান।

প্রথম দিনের বিকেলে ব্যাটিংয়ে যে প্রতিরোধ তৈরি করেছিল এই দুই স্পিনার তা আর ধরে রাখতে পারেননি দ্বিতীয় দিনের সকালে। ওয়েস্ট ইন্ডিজ স্পিনার জোলেম ওয়ারিকনের জোড়া আঘাতে ৩২৪ রানেই অলআউট হয় স্বাগতিকরা।

জবাবে ব্যাট করতে নেমে টাইগার স্পিনে দিশেহারা হয়ে পড়ে সফরকারীরা।

শুরুতেই তাইজুল ইসলামের আঘাতে দলীয় ২৯ রানের মাথায় সাজঘরে ফিরে যান ওপেনার কাইরেন পাওয়েল। ঠিক এক রান পরেই সাকিবের ঘূর্ণি বুজতে না পেরে ক্লিন বোল্ড হন সাই হোপ। সাকিবের টার্ন ও বাউন্সে কুপোকাত হয়ে সৌম্য সরকারকে স্লিপে ক্যাচ দিয়ে ফিরে যান ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্রেথওয়েট। ৫৪ রানে ৩ উইকেট হারিয়ে লাঞ্চ বিরতিতে যায় দুদল।

বিরতি থেকে ফিরে ২৪ রান যোগ করেই দলীয় ৭৭ রানে অভিষিক্ত নাঈম হাসানের প্রথম শিকারে পরিণীত হন রোস্টন চেজ। বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি সুনীল আম্ব্রিসও। নাঈমের দ্বিতীয় শিকার হওয়ার আগে ১৯ রান করেন আম্ব্রিস।

৮৮ রানে ৫ উইকেট হারিয়ে যখন ফলোঅনের শঙ্কা ক্যারিবিয়ান শিবিরে তখনই স্রোতের বিপরীতে এসে হাজির হন ইনফর্ম ব্যাটসম্যান শিমরণ হেটমেয়ার। টি-টোয়েন্টি মেজাজে খেলে ৪৭ বলে ৬৩ রান করেন এই বাঁহাতি। যোগ্য সঙ্গ দেন উইকেট রক্ষক ব্যাটসম্যান শেন ডরিচ। এই দুই ক্যারিবিয়ানের ৯২ রানের জুটি মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়ায় টাইগার শিবিরে। ভয়ংকর হয়ে ওঠার আগেই হেটমেয়ারকে মুশফিকের ক্যাচ বানিয়ে ফিরিয়ে দেন মেহেদী মিরাজ।

চা বিরতির আগে আর কোন উইকেট না পড়লে ৬ উইকেটে ১৮৭ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। চা বিরতি থেকে ফিরে আবারও নাঈমের আঘাত। দেবেন্দ্র বিষুকে ৭ ও কেমার রোচকে ফেরান ২ রানে।

এখন পর্যন্ত ক্যারিবীয়দের সংগ্রহ ৮ উইকেটে ২০৫ রান।

এস/এমআর

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভয় পাচ্ছেন জোফরা আর্চার!
ম্যাক্সওয়েলের রেকর্ডগড়া সেঞ্চুরিতে সিরিজ জয় অস্ট্রেলিয়ার
ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করল অস্ট্রেলিয়া
প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া
X
Fresh