• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

রাষ্ট্রপতির সঙ্গে রেড ক্রিসেন্ট সোসাইটির নবনির্বাচিত কমিটির সদস্যদের সাক্ষাৎ

আরটিভি নিউজ

  ১৪ জুলাই ২০২৪, ১৫:৪৬

রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান ও নবনির্বাচিত ব্যবস্থাপনা পর্ষদ সদস্যরা।

রবিবার (১৪ জুলাই) সকালে রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরীর নেতৃত্বে বঙ্গভবনে মহামান্য রাষ্ট্রপতির সাথে সাক্ষাৎ করেন তারা।

এসময় আর্তমানবতার সেবায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যদের আরো তৎপর ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি। সাক্ষাৎকালে চেয়ারম্যান বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সার্বিক কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। এসময় তিনি সোসাইটির চলমান বিভিন্ন প্রকল্পের অগ্রগতিও তুলে ধরেন।

রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন বলেন, প্রাকৃতিক দুর্যোগসহ বিভিন্ন ক্রান্তিকালে আর্তমানবতার সেবায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। স্বাধীনতার পর থেকে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগসহ আর্থ-সামাজিক উন্নয়নে সোসাইটির ভূমিকার প্রশংসা করে তিনি বলেন, যে কোনো দুর্যোগ মোকাবিলায় সোসাইটির স্বেচ্ছাসেবকদের আরও তৎপর থাকতে হবে।

রাষ্ট্রপতি ১৯৭২ থেকে ১৯৭৫ পর্যন্ত তৎকালীন পাবনা জেলার রেড ক্রস এর মহাসচিব হিসেবে তার নিজের দায়িত্ব পালনের অভিজ্ঞতা তুলে ধরেন। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের ক্ষেত্রে সংশ্লিষ্ট বিভাগ, মন্ত্রণালয় ও প্রতিষ্ঠানের সাথে সমন্বয় জোরদার করার কথাও বলেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

সাক্ষাৎকালে সোসাইটির ভাইস চেয়ারম্যান লুৎফুর রহমান চৌধুরী হেলাল, ব্যবস্থাপনা পর্ষদ সদস্য মুন্সী কামরুজ্জামান কাজল, এ্যাড. সোহানা তাহমিনা, মো. মস্তাক আহমদ পলাশ, রবীন্দ্র মোহন সাহা (রবি), মো. আব্দুল হামিদ, এ্যাড. মাহাবুবার রহমান তালুকদার, রাজিয়া সুলতানা লুনা, আলহাজ্ব গাজী মোজাম্মেল হোসেন টুকু, এ্যাড. শিহাব উদ্দিন শাহিন, বীর মুক্তিযোদ্ধা এস এম নূর মোহাম্মদ (দুলু), মফিজুর রহমান বাবলু, স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি অতুল সরকার, যুব রেড ক্রিসেন্ট চেয়ার জাহিদুল ইসলাম সহ রাষ্ট্রপতি কার্যালয়ের সচিবর উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আউয়াল কমিশনের পদত্যাগপত্র গ্রহণ করেছেন রাষ্ট্রপতি
আরব আমিরাতের রাষ্ট্রপতিকে কৃতজ্ঞতা জানিয়ে ড. ইউনূসের চিঠি
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ক্ষমতার মধ্যে ভারসাম্য আনতে হবে: প্রস্তাব জাপার
বাংলাদেশ থেকে আরও জনশক্তি নিতে কুয়েতের প্রতি রাষ্ট্রপতির আহ্বান