• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

পুনর্বহালের দাবিতে উপজেলা ভাইস চেয়ারম্যানদের মানববন্ধন

আরটিভি নিউজ

  ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৫১
চেয়ারম্যান
সংগৃহীত

পদে বহালের দাবিতে মানববন্ধন করছেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানরা।

সোমবার (২ সেপ্টেম্বর) রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন করেন তারা।

কর্মসূচিতে উপস্থিত ব্যক্তিরা সদ্য অপসারিত জনপ্রতিনিধি। বর্তমান সরকার এক আদেশে তাদের অপসারণ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা বৈষম্যের শিকার হয়েছি। আমাদের সঙ্গে অন্যায় হয়েছে, অবিচার হয়েছে। আমরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করে জনগণের বিপুল ভোটে নির্বাচিত হয়েছি। আমরা আমাদের পদ ফেরত চাই।

তারা আরও বলেন, সম্প্রতি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক দফা দাবির মুখে- গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। এরপর ১২ আগস্ট স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে প্রত্যেক উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যানের উপস্থিতির তথ্য চাওয়া হয়। এরই প্রেক্ষিতে ১২ এবং ১৩ আগস্ট উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের উপস্থিতির তালিকাও পাঠানো হয়। পরে ১৪ আগস্ট স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে অপর আদেশে জানানো হয়- যে সমস্ত উপজেলায় চেয়ারম্যান বা প্যানেল চেয়ারম্যানরা অনুপস্থিত সেখানে- উপজেলা নির্বাহী কর্মকর্তারা দায়িত্ব পালন করবেন। পরে ১৯ আগস্ট স্থানীয় সরকারের অধীনে সব জনপ্রতিনিধিদের অপসারণ করা হয়। এরপর প্রথমে উপজেলা চেয়ারম্যান এবং পরবর্তীতে ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যানদের অপসারণ করা হয়।

ভাইস চেয়ারম্যানগণ স্বতন্ত্র প্রার্থী হিসেবে জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত। তারপরেও কেন আমাদের অপসারণ করা হলো? শুধু তাই নয়, সিটি করপোরেশন ও পৌরসভার কাউন্সিলর, জেলা পরিষদের সদস্য এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বাররা স্ব পদে বহাল আছেন। সেখানে আমরা কেন স্ব পদে বহাল থাকতে পারি না?

অপসারিতরা বলেন, জনগণ আমাদের ভোট দিয়ে তাদের প্রতিনিধিত্ব করার সুযোগ দিয়েছেন। আমরা নির্বাচিত হয়েছি মাত্র দেড় থেকে দুই মাস। নির্বাচন করতে গিয়ে আমাদের- আর্থিক, শারীরিক ক্ষতি সাধিত হয়েছে। বর্তমানে আমরা মানসিক ও সামাজিকভাবেও ক্ষতিগ্রস্ত। আর তাই- অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মোহাম্মদ ইউনূসসহ স্থানীয় সরকার উপদেষ্টা হাসান আরিফের সুদৃষ্টি কামনা এবং ন্যায়বিচার দাবি করছি।

মন্তব্য করুন

Radhuni
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মনসুর আলী মেডিকেলের নতুন চেয়ারম্যানকে সংবর্ধনা 
বারহাট্টার সাবেক উপজেলা চেয়ারম্যান কারাগারে
২৭৯ সিমকার্ড ও ৭৬ ফোনসহ ইউপি চেয়ারম্যান আটক
এসআইবিএলের ১৮ লাখ শেয়ার কিনবেন ব্যাংকটির সাবেক চেয়ারম্যান