• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

মসজিদের সামনে থেকে শপিং ব্যাগে মোড়ানো নবজাতক উদ্ধার

টাঙ্গাইল (দক্ষিণ) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ জুলাই ২০২৪, ২২:২৮
ছবি : আরটিভি

টাঙ্গাইলের বাসাইলে মাছ ধরতে গিয়ে মসজিদের সামনে থেকে শপিং ব্যাগে মোড়ানো সদ্যভূমিষ্ঠ নবজাতক উদ্ধার করেছে এক অটোরিকশাচালক।

সোমবার (৮ জুলাই) দিবাগত রাত ১২টার দিকে উপজেলার হাবলা ইউনিয়নের পশ্চিম পৌলী তালুকদার বাড়ি এলাকায় মসজিদের সামনে থেকে কাজী রবিন নামের এক সিএনজিচালিত অটোরিকশাচালক ওই নবজাতক কন্যাসন্তানকে উদ্ধার করেন।

ওই নবজাতক বর্তমানে উপজেলার হাবলা ইউনিয়নের পশ্চিম পৌলী এলাকার বাসিন্দা কাজী রবিন ও তার স্ত্রী মিম আক্তারের তত্ত্বাবধানে রয়েছে।

জানা যায়, অটোরিকশাচালক কাজী রবিন সোমবার রাতে মাছ ধরতে গিয়ে পশ্চিম পৌলী তালুকদার বাড়ি এলাকায় মসজিদের সামনে হঠাৎ কান্নার শব্দ পান। এ সময় তিনি শপিং ব্যাগের ভেতরে ওই নবজাতকে দেখতে পান। পরে তিনি স্থানীয়দের খবর দিয়ে তাদের উপস্থিতিতে নবজাতকে উদ্ধার করে বাড়িতে নিয়ে যায়।

এরপর রাতেই বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যকে জানানো হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সমাজসেবা কার্যালয়ে বিষয়টি অবগত করা হয়। এরপর ওই নবজাতককে চিকিৎসার জন্য মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

স্থানীয় ইউপি সদস্য ফজলুল হক বলেন, মাছ ধরতে গিয়ে অটোরিকশাচালক রবিন ওই নবজাতককে পায়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও সমাজসেবা কার্যালয়ে কথা বলে নবজাতককে রবিন ও তার স্ত্রীর মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরুখ খান বলেন, নবজাতককে জেলা সমাজসেবা কার্যালয়ের জেলা কমিটির কাছে পাঠানো হবে। জেলা প্রশাসক মহোদয় নবজাতকের ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।

প্রসঙ্গত, এর আগে গত ৩ জুলাই সকালে একই উপজেলার কাশিল মধ্যপাড়া এলাকার প্রবাসী ছাত্তার মিয়ার বাড়ির গোসলখানা ও টয়লেটের পাশ থেকে সদ্যভূমিষ্ঠ এক নবজাতক পুত্রসন্তান উদ্ধার করা হয়।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লাশ নিয়ে শিয়ালের টানাটানি, অতঃপর... 
নিখোঁজের ৩ দিন পর ডোবায় মিলল কিশোরের মরদেহ 
আমাদের সংগ্রাম আরও বাকি রয়েছে: মামুনুল হক
টাঙ্গাইলে পৃথক স্থান থেকে ২ মরদেহ উদ্ধার