• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

কারাগার থেকে পালিয়ে আশ্রয় নেন কুড়িগ্রামে, অতঃপর... 

আরটিভি নিউজ

  ৩০ জুলাই ২০২৪, ১১:৪৬
কারাগার থেকে পালিয়ে আশ্রয় নেন কুড়িগ্রামে, অতঃপর... 
ছবি : আরটিভি

নরসিংদী জেলা কারাগারে হামলার পর পালিয়ে যাওয়া যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মামুন মিয়া কুড়িগ্রামের নিজ বাড়িতে আশ্রয় নিয়েছিলেন। সেখান থেকে তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (৩০ জুলাই) বিষয়টি নিশ্চিত করেছেন রৌমারী থানার ওসি গোলাম মর্তুজা।

রোববার রাতে রৌমারী উপজেলার সদর ইউনিয়নের বামনেরচর গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

মামুন মিয়া রৌমারী উপজেলার সদর ইউনিয়নের বামনেরচর গ্রামের শাহিনুর রহমানের ছেলে।

জানা যায়, ১৯ জুলাই নরসিংদী জেলা কারাগারে হামলার পর অনেক বন্দি পালিয়ে যান। ওই দিন হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মামুন মিয়াও কারাগার থেকে পালিয়ে রৌমারী যান। কারফিউর মধ্যে ভ্যান, ইজিবাইক ও ট্রাকে চড়ে দুদিন পর তিনি রৌমারী পৌঁছান। এরপর নিজ বাড়িতে আত্মগোপনে থাকেন। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রোববার রাতে রৌমারী থানার এসআই তাজুল ইসলাম, জুয়েল, এএসআই জয়নালসহ পুলিশের একটি দল অভিযান চালিয়ে তাকে নিজবাড়ি থেকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার মামুনকে থানা হেফাজত থেকে আদালতের মাধ্যমে নরসিংদী কারাকর্তৃপক্ষের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

মামলা সূত্রে জানা গেছে, মার্জিয়া কান্তা ঢাকার সাভারের আশুলিয়ার পার্লার ব্যবসায়ী ছিলেন। ২০১৯ সালে কান্তার স্বামী শহিদুল ইসলাম সাগর ও সাগরের ফুফাতো ভাই মামুন মিয়া মিলে কান্তাকে কুয়াকাটা নিয়ে যান। সেখানে একটি আবাসিক হোটেলে দুজন মিলে কান্তাকে নির্মমভাবে হত্যা করে পালিয়ে যান। ওই হত্যাকাণ্ডের মামলার বিচারে আদালত প্রধান আসামি কান্তার স্বামী শহিদুল ইসলাম সাগরকে মৃত্যুদণ্ডের আদেশ দেন। এক লাখ টাকা অর্থদণ্ড করেন। অন্যদিকে তার প্রধান সহযোগী মামুন মিয়াকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেন আদালত।

এ বিষয়ে ওসি গোলাম মর্তুজা বলেন, মামুন মিয়ার বিরুদ্ধে ২০১৯ সালে নরসিংদীর বেলাবতে মার্জিয়া আক্তার কান্তা নামের এক নারীকে হত্যার অভিযোগে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হয়। তিনি ওই মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি। তিনি নরসিংদী জেলা কারাগারে ছিলেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রিমান্ড শেষে কারাগারে ফরহাদ হোসেন ও সাফি
কাশিমপুর কারাগার থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
মাদারীপুর জেলা আ.লীগের সভাপতি কারাগারে
কাশিমপুর কারাগার থেকে পালানো যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার