• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

প্রতিষ্ঠাবার্ষিকীতে চট্টগ্রামে বিএনপির ৪ দিনের কর্মসূচি

স্টাফ রিপোর্টার (চট্টগ্রাম), আরটিভি নিউজ

  ২৮ আগস্ট ২০২৪, ১১:৪৪
ছবি: আরটিভি

বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর ৪৬ বছর উদযাপনে চার দিনের কর্মসূচি ঘোষণা করেছে চট্টগ্রাম মহানগর বিএনপি।

মঙ্গলবার (২৭ আগস্ট) চট্টগ্রামের কাজীর দেউরী নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের মাঠে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় এই কর্মসূচির ঘোষণা করেন মহানগর বিএনপির আহ্বায়ক আলহাজ এরশাদ উল্লাহ।

কর্মসূচির মধ্যে রয়েছে ৩১ আগস্ট সকাল ১১টায় নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় থেকে রাঙ্গুনিয়ায় শহীদ জিয়ার কবর জিয়ারতের উদ্দেশ্যে যাত্রা এবং ফাতিহা পাঠ, দোয়া মাহফিল ও শ্রদ্ধা নিবেদন।

১ সেপ্টেম্বর বিকেল ৩টায় কাজীর দেউরী ইন্টারন্যাশনাল কনভেনশন হলে আলোচনাসভা। প্রধান অতিথি আমীর খসরু মাহমুদ চৌধুরী।

এ ছাড়া সকালে দলীয় কার্যালয়সহ ৪৩টি ওয়ার্ডের কার্যালয়গুলোতে দলীয় পতাকা উত্তোলন এবং মাইকে শহীদ জিয়া ও বেগম খালেদা জিয়ার ভাষণ প্রচার।

২ সেপ্টেম্বর সকাল ১১টায় নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে প্রতিষ্ঠাবার্ষিকীর বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হবে।

৩ সেপ্টেম্বর বাদ আসর দলীয় কার্যালয় সংলগ্ন জামে মসজিদে বিগত ১৫ বছরে আন্দোলন-সংগ্রামে নিহত ও সাম্প্রতিক বন্যায় হতাহতদের জন্য দোয়া মাহফিল। অনুরূপভাবে ৪৩টি ওয়ার্ডের মসজিদে সুবিধামতো সময়ে এই কর্মসূচি পালিত হবে।

প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে এরশাদ উল্লাহ বলেন, বিএনপি গণতন্ত্রের জন্য সবচেয়ে বেশি ত্যাগ স্বীকার করেছে। আজকে ছাত্র-জনতার বিপ্লবের মধ্য দিয়ে ফ্যাসিস্ট শেখ হাসিনা পালিয়ে যেতে বাধ্য হয়েছে। এখন আমাদের সামনে কিন্তু বড় সংগ্রাম, বড় লড়াই। সেই লড়াইটা এই বিপ্লবের বিজয়কে সুসংহত করা।

তিনি আরও বলেন, এই বিজয়কে যদি আমরা সুসংহত করতে না পারি আবার কিন্তু নব্য ফ্যাসিবাদ এসে হাজির হব। এটা আমাদের মাথায় রাখতে হবে। আজকে কেউ যদি সন্ত্রাস করতে চায়, কেউ যদি চাঁদাবাজি বা অন্য কিছু করে ক্ষতি করতে চায়, সেটা আমাদের রাজনৈতিক নেতৃবৃন্দকে রুখে দিতে হবে, প্রতিরোধ করতে হবে।

এ সময় মহানগর বিএনপির সদস্যসচিব নাজিমুর রহমান, মহানগর বিএনপি নেতা আলহাজ এম এ আজিজ, এস এম সাইফুল আলম, ইয়াছিন চৌধুরী লিটন প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আগের মতো রাজনীতি এখন চলবে না: এ্যানি
চট্টগ্রামে ২১ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা
‘জনগণের সরকার প্রতিষ্ঠা না করা পর্যন্ত আন্দোলন বন্ধ করা যাবে না’
সব জায়গায় সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া ঠিক নয়: ফখরুল