• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

ফটিকছড়িতে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

স্টাফ রিপোর্টার (চট্টগ্রাম), আরটিভি নিউজ

  ০১ সেপ্টেম্বর ২০২৪, ১৫:১৬
ফটিকছড়িতে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ
ছবি : সংগৃহীত

চট্টগ্রামের ফটিকছড়ির নাজিরহাট সেন্ট্রাল পার্ক হসপিটালে সন্তান জন্ম দিতে গিয়ে ভুল চিকিৎসায় মুন্নী আকতার (৩০) নামে এক গৃহবধূর মৃত্যুর অভিযোগ উঠেছে।

রোববার (১ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে চট্টগ্রাম নগরীর মা ও শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই প্রসূতির মৃত্যু হয়।

গৃহবধূ মুন্নী আকতার ফটিকছড়ি পৌরসভার ২নং ওয়ার্ডের জামাল বেপারি বাড়ির মৃত মোহাম্মদ ফোরকানের স্ত্রী। কিছুদিন আগে তার স্বামী অসুস্থ হয়ে মারা যান। তার দুটি কন্যা সন্তানও রয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন নিহতের চাচাত ভাই মোহাম্মদ সাব্বির হোসেন। গত ২৫ আগস্ট রাতে গৃহবধূ মুন্নি আকতারের প্রসব বেদনা উঠলে তাকে ফটিকছড়ি নাজিরহাটের সেন্ট্রাল পার্ক হসপিটালে নেওয়া হয়। ওই রাতেই অস্ত্রোপচারের মাধ্যমে পুত্রসন্তানের মা হন তিনি। পরবর্তী সময়ে তাকে গুরুতর অসুস্থ দাবি করে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে রেফার করা হয়। সেখানে দুদিন চিকিৎসাধীন থাকার পর মুন্নি আকতারের শারীরিক অবস্থার অবনতি ঘটলে পরিবারের লোকজন সেন্ট্রাল পার্ক হসপিটাল কর্তৃপক্ষের বিরুদ্ধে ভুল চিকিৎসার অভিযোগ তোলে।

বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হওয়ার পর একদল বিক্ষুব্ধ জনতা সেন্ট্রাল পার্ক হাসপাতালে হামলা চালায়। উদ্ভূত পরিস্থিতিতে হাসপাতালের চিকিৎসক এবং কর্মচারীরা পালিয়ে যান।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার, এসিল্যান্ড এবং থানা পুলিশ গিয়ে অভিযুক্তদের আইনের আওতায় এনে সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়। পরবর্তীতে গৃহবধূ মুন্নী আকতার চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। সেখানে রোববার সকালে তিনি মৃত্যুবরণ করেন। এ দিকে বৃহস্পতিবার (২৯ আগস্ট) মুন্নি আকতারের ভুল চিকিৎসার অভিযোগের ভিত্তিতে ঘটনার সুষ্ঠু তদন্তে ৪ সদস্যবিশিষ্ট এক তদন্ত কমিটি গঠন করে চট্টগ্রাম সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী। তদন্ত কমিটির সভাপতি হলেন- উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আরেফিন আজিম, সদস্য সচিব ডা. মনীষ সাহা রায় এবং সদস্য ডা. শামীমা আক্তার ও ডা. রানা দে। গঠিত তদন্ত কমিটিকে আগামী ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, ‘ঘটনার সত্যতা উদঘাটনের জন্য ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অবশ্যই সুষ্ঠু তদন্তের মাধ্যমে আসল ঘটনা উন্মোচন করা হবে।’

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৫ দিনে ডেঙ্গুতে প্রাণ গেল ৬ জনের 
সবচেয়ে বড় নিলাম বুধবার
অল্পের জন্য রক্ষা পেলেন যাত্রীরা
রাতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ, সকালে মিলল মরদেহ