• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

হাতিয়ায় নদীভাঙন রোধের দাবিতে মানববন্ধন

হাতিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৩০
ছবি : আরটিভি

নোয়াখালীর হাতিয়ায় নদীভাঙন রোধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৯ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত স্থানীয় নলচিরা ঘাট এলাকায় অব্যাহত নদী ভাঙনের শিকার হাজার-হাজার ভুক্তভোগী নারী-পুরুষ এ মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

এসময় আফাজিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, অনেক পুরানো তাদের এই শিক্ষা প্রতিষ্ঠান নদীর একেবারে তীরে চলে এসেছে। যে কোন মুহূর্তে নদীগর্ভে চলে যেতে পারে। তাই নিজেদের এই প্রতিষ্ঠানসহ পাশের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান রক্ষায় তারা এই ব্যতিক্রমী মানববন্ধনের আয়োজন করেছেন। এতে ছাত্র-ছাত্রী, স্থানীয়সহ প্রায় দুই হাজার মানুষ অংশগ্রহণ করেছেন। দ্রুত তাদের দাবি মেনে না হলে তারা আরও কঠোর কর্মসূচি পালন করবেন বলেও জানান।

মানববন্ধনে নদী ভাঙন কবলিত নলচিরা ঘাট এলাকার আফাজিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, আফাজিয়া উচ্চ বিদ্যালয়, আফাজিয়া জামে মসজিদ, নুরানী মাদরাসা ও আফাজিয়া বাজার বণিক সমিতিসহ এলাকার নারী-শিশুসহ সর্বস্তরের আমজনতা অংশ নেন।

প্রসঙ্গত, হাতিয়ার উত্তর পাশে অব্যাহত নদী ভাঙনে দুইটি ইউনিয়ন সম্পূর্ণ নদীগর্ভে বিলীন হয়ে যায়। বর্তমানে ভাঙনের ঝুঁকিতে আছে আফাজিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, আফাজিয়া উচ্চ বিদ্যালয়, দুইটি নুরানী মাদরাসা, আফাজিয়া বাজারসহ অনেক সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুমিল্লায় শিক্ষকদের মানববন্ধন, কুচক্রীদের অপপ্রচারের নিন্দা
চাকরিচ্যুতির প্রতিবাদে র‍্যাংগস ফার্মাসিউটিক্যালসের কর্মীদের মানববন্ধন
নার্সদের নিয়ে কটূক্তি, মহাপরিচালকের পদত্যাগের দাবিতে মানববন্ধন 
তিতুমীর কলেজে সমন্বয়ক পরিচয়ে রুম দখলের প্রতিবাদে মানববন্ধন