• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

জোরপূর্বক জমি দখলে নিতেন সাবেক আইনমন্ত্রীর পিএ ও তার শ্বশুর

সাদ্দাম হোসেন, আখাউড়া প্রতিনিধি

  ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২০:০৪
ছবি : সংগৃহীত

ভয় দেখিয়ে জোরপূর্বক জমি দখলে নিতেন সাবেক আইনমন্ত্রীর ব্যক্তিগত সহকারী (পিএ) আলাউদ্দিন বাবু ও তার শ্বশুর দলিল লেখক ফরিদ মেম্বার। মেয়ের জামাতা আলাউদ্দিন বাবু সাবেক আইনমন্ত্রীর ব্যক্তিগত সহকারী হওয়ার পর থেকেই কয়েক বছর ধরেই কসবা দলিল লেখক সমিতির সভাপতি ও ইউপি সদস্যের পদ ফরিদ মিয়ার দখলে। ২০১৯ সাল থেকে সরকারের পতন পর্যন্ত দলিল লেখক সমিতির সভাপতি ছিলেন ফরিদ মিয়া। তবে এখন পর্যন্তও ভয়ভীতি দেখিয়ে এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে তিনি। ফরিদ গোপীনাথপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য।

জানা গেছে, ফরিদ মেম্বারকে জোরপূর্বক ক্ষমতার অপব্যবহার করে কসবা উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি করেন আলাউদ্দিন বাবু। পদে বসেই মোটা অঙ্কের টাকার বিনিময়ে সাব-রেজিস্ট্রি অফিসে ত্রুটিপূর্ণ, রেজিস্ট্রি-যোগ্য নয় এমন দলিল করাই ছিল তার কাজ। শুধু তাই নয়, জোরপূর্বক ক্ষমতার অপব্যবহার করে কসবা উপজেলার গোপিনাথপুর ইউনিয়নের নিজ গ্রামে লক্ষ্মীপুর মৌজার ৭০৬ দাগের ৩৪৬ শতক পতিত সরকারি খাস জমি দখলে নেওয়ারও অভিযোগ উঠেছে।

মো. নজরুল ইসলাম নামের গ্রামের বাসিন্দা অভিযোগ করে বলেন, সাবেক আইনমন্ত্রীর ব্যক্তিগত সহকারী আলাউদ্দিন বাবু ও তার শ্বশুর এবং তার চাচাত ভাই ভাতিজারা জোরপূর্বক ক্ষমতা দেখিয়ে দীর্ঘদিন যাবত যায়গা তাদের দখলে রেখেছে। এ বিষয়ে এলাকার কেউ প্রতিবাদ করলেই হুমকি-ধমকি ও মামলা দিয়ে জেলে পাঠানোর ভয় দেখাতেন, তাই আমরা এতদিন নিঃস্ব ছিলাম।

আব্দুল অহিদ নামের আরেক বাসিন্দা জানান, আওয়ামী লীগ সরকার ক্ষমতা আসার পরে জোরপূর্বক দখলে নেন সরকারি এ জায়গাটি। প্রতিবাদ করায় মামলা দিয়ে নিঃস্ব করে ফেলেছেন আমাকে। সুষ্ঠু বিচারের জন্য গেলে কেউ আইনমন্ত্রীর সাবেক (পিএ) আলাউদ্দিনের ইশারায় তা করেনি। আমারা এলাকাবাসী বাবু ও তার শ্বশুর ফরিদ মেম্বারের দ্রুত গ্রেপ্তার করে সুষ্ঠু বিচার দাবি জানাই।

এদিকে দলিল লেখক ও ইউপি সদস্য ফরিদ মিয়া সব অভিযোগ অস্বীকার করে জানান, আমি দলের কোনো ক্ষমতা দেখায়নি, মেয়ের জামাতা আলাউদ্দিন বাবু সাবেক আইনমন্ত্রী ব্যক্তিগত সহকারী ছিলেন, তিনি ভালো করে আমার বাড়িতেই আসেন নি। আর সরকারি ভূমি দখলসহ আমার বিরুদ্ধে যা বলছে তা সম্পূর্ণ মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন।

আরটিভি/এএএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এসি লাগাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল মিস্ত্রির 
সাবেক আইনমন্ত্রীসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা
আখাউড়ায় বন্যার্তদের মাঝে নগদ অর্থ বিতরণ 
আখাউড়ায় পবিত্র রবিউল আউয়ালকে স্বাগত জানিয়ে জশনে জুলুছ