• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

চট্টগ্রামে ২১ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার (চট্টগ্রাম), আরটিভি নিউজ

  ১৯ সেপ্টেম্বর ২০২৪, ২০:২১
ছবি : আরটিভি

চট্টগ্রামে পুলিশ হেফাজতে এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগে ২১ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বুধবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. জাকির হোসেনের আদালতে এ মামলার আবেদন করেন মারধরের শিকার শিক্ষার্থীর বড় ভাই মো. নজরুল ইসলাম।

মামলায় আসামিরা হলেন, সিএমপির দক্ষিণ জোনের সাবেক ডিসি মোস্তাফিজুর রহমান, কোতোয়ালি জোনের এসি অতনু চক্রবর্তী, কোতোয়ালি থানার সাবেক ওসি এস এম ওবায়েদুল হক, বাকলিয়া থানার সাবেক ওসি আফতাব উদ্দিন, কোতোয়ালী থানার পেট্রোল ইন্সপেক্টর (ট্রাফিক) মো. মিজানুর রহমান, বাকলিয়া থানার উপপরিদর্শক (এসআই) আবদুস সালাম, কোতোয়ালি থানার এসআই মো. মেহেদী হাসান, এসআই গৌতম প্রমুখ।

মামলার বাদীর আইনজীবী অ্যাডভোকেট স্বরূপ কান্তি নাথ বলেন, আদালত মামলার বাদীর বক্তব্য গ্রহণ করে ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টকে (সিআইডি) থানায় নিয়মিত মামলা হিসেবে এজাহার দায়েরের নির্দেশ দিয়েছেন। এ ছাড়াও সিআইডিকে পুলিশ সুপার পদমর্যাদার পুলিশ কর্মকর্তাকে দিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

মামলার আবেদনে উল্লেখ করা হয়, নগরের বাকরিয়া থানার নতুন বিজ্র এলাকা গত ১৮ জুলাই বন্ধুদের সঙ্গে নাজমুল হোসেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেন। পরে পুলিশ ছাত্রদের ওপর অতর্কিতভাবে লাঠিচার্জ, টিয়ারশেল নিক্ষেপ এবং রাবার বুলেট ছোড়ে।

এ সময় ঘটনাস্থল থেকে সুস্থ অবস্থায় নাজমুলকে আটক করে শারীরিক আঘাত করতে করতে পুলিশবক্সে নিয়ে যায়। এরপর পুলিশ সদস্যরা লোহার স্টিক, বক্সে থাকা স্ট্যাম্প দিয়ে নাজমুলকে বেধড়কভাবে শিবির বলে পেটাতে থাকে। পরে নাজমুলকে পুলিশের একটি গাড়িতে করে প্রথমে চান্দগাঁও এবং আধঘণ্টা পর কোতোয়ালি থানায় নেওয়া হয়।

আরটিভি/এএএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হত্যা মামলায় সাবেক এমপি মমিন মন্ডলের পিএস গ্রেপ্তার
ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানির মামলা
হবিগঞ্জে মানহানি মামলায় খালাস পেলেন তারেক রহমান
চাঁদা দাবির অভিযোগে আজিজ-বেনজীরসহ ৫ জনের বিরুদ্ধে মামলা