• ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১
logo

আজ নাদিয়ার জন্মদিন

বিনোদন ডেস্ক, আরটিভি

  ৩১ আগস্ট ২০২৪, ১৩:৩৯
নাদিয়া আহমেদ
নাদিয়া আহমেদ

লাস্যময়ী চেহারা, মিষ্টি হাসি আর নিপুণ অভিনয় দিয়ে দর্শকদের মন জয় করেন জনপ্রিয় অভিনেত্রী নাদিয়া আহমেদ।

শনিবার (৩১ আগস্ট) তার শুভ জন্মদিন। ১৯৮২ সালের আজকের দিনেই পৃথিবীতে আসেন নাদিয়া। ৪২ বছরে পা রেখেও রূপের দ্যুতি ছড়াচ্ছেন এই অভিনেত্রী।

শুধু অভিনয় নয়, নাচেও বেশ পারদর্শী নাদিয়া। শোবিজে এখনও নিয়মিত কাজ করে যাচ্ছেন তিনি। এবার পারিবারিক আয়োজনে জন্মদিনটি উদযাপন করবেন বলে জানিয়েছেন এই অভিনেত্রী।

জন্মদিন উদযাপন প্রসঙ্গে নাদিয়া বলেন, জন্মদিন সব মানুষের কাছে বিশেষ একটি দিন। আমার কাছেও তার ব্যতিক্রম নয়। আমার জন্মদিন আমার কাছে একটু বেশি স্পেশাল, কারণ একই দিনে আমার মায়েরও জন্মদিন। প্রতিবারই বেশ আনন্দের সঙ্গে জন্মদিন উদযাপন করি। তবে এবার কোনো আনুষ্ঠানিকতা রাখিনি।

১৯৮৪ সালে বিটিভির নাচের অনুষ্ঠান ‘শিশুমেলায়’ নৃত্যশিল্পী হিসেবে শোবিজ ক্যারিয়ার শুরু নাদিয়ার। তবে তিনি আলোচনায় আসেন ১৯৯২ সালে ‘বড় রকমের মানুষ’ ধারাবাহিকে অভিনয় করে। এরপর থেকে সাবলীল অভিনয়ে মুগ্ধ করে যাচ্ছেন দর্শকদের। বর্তমানে খণ্ড নাটকের চেয়ে ধারাবাহিক নাটকে বেশি সময় দিচ্ছেন নাদিয়া।

ব্যক্তিগত জীবনে দুটি বিয়ে করেছেন নাদিয়া। প্রথমে ভালোবেসে ২০০৮ সালে জনপ্রিয় অভিনেতা মনির খান শিমুলের সঙ্গে ঘর বেঁধেছিলেন তিনি। তবে ২০১৩ সালে সেই সংসার ভেঙে যায় তার। এরপর ২০১৬ সালে মডেল-অভিনেতা এফ এস নাঈমকে বিয়ে করেন নাদিয়া। বর্তমানে দ্বিতীয় স্বামীর সঙ্গে বেশ সুখেই সংসার করছেন তিনি।

নাদিয়ার অভিনীত নাটকগুলোর মধ্যে রয়েছে— ‘দূরের মানুষ’, ‘নীল রঙের গল্প’, ‘চার কন্যা’, ‘অবশেষে কাছে এসে’, ‘নীল মেঘ কুয়াশা আর ভালোবাসা’, ‘একটি বাবুই পাখির বাসা’, ‘পাগলা হাওয়ার দিন’, ‘ওরা বখাটে’, ‘মেঘের পরে মেঘ জমেছে’, ‘অল্প স্বল্প গল্প’, ‘বৃষ্টিদের বাড়ি’, ‘চাইল্ডহুড লাভ’, ‘তোর কপালে দুঃখ আছে’ ইত্যাদি।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভিতে আজ (৬ সেপ্টেম্বর) যা দেখবেন
মারা গেছেন অভিনেতা মনির খান শিমুলের মা
নাঈমের দোষ একটাই: নাদিয়া
বিয়ে-বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন শিমুল