• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

লন্ডনে বন্যার্তদের সহায়তায় ‘গানে গানে বাংলাদেশ’

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০৫ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৫৯
ছবি সংগৃহীত

পানি কমতে শুরু করলেও এখনও পুরোপুরিভাবে স্বাভাবিক হয়ে উঠেনি দেশের বন্যা পরিস্থিতি। প্রতিনিয়ত নানা ধরনের সংকটের মধ্য দিয়ে যেতে হচ্ছে বন্যার্তদের। দেশের এমন দুর্যোগ পরিস্থিতিতে শোবিজের অনেক তারকাই বন্যার্তদের পাশে এসে দাঁড়িয়েছেন।

কেউ সরজমিনে গিয়ে সহায়তা করছেন, কেউ বা বিশ্বস্ত জায়গায় ত্রাণ দিয়ে পাশে দাঁড়াচ্ছেন। অনেকে আবার কনসার্ট কিংবা চ্যারিটি অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে প্রাপ্ত অর্থ দিয়েও সহায়তা করছেন বন্যার্তদের।

এবার বন্যার্তদের সহায়তা করতে একটি চ্যারিটি অনুষ্ঠানের আয়োজন করেছে লন্ডনের টি এন্ড টি কনসালটেন্সি ফার্ম।

বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) লন্ডনের রোমফোর্ডের মে ফেয়ার ভেন্যুতে ‘গানে গানে বাংলাদেশ’ শিরোনামে অনুষ্ঠিত হবে এই চ্যারিটি প্রোগ্রামটি।

এতে অংশ নেবেন ব্যান্ডদল সোলস, নকিব খান, পলাশ, আতিক হাসান, অবন্তি সাথী, অভিনেত্রী নুপুর, অভিনেতা জামিল হোসেনসহ বাংলাদেশের এক ঝাঁক তারকা।

বিষয়টি নিশ্চিত করে আরটিভি নিউজকে জামিল হোসেন বলেন, বন্যার্তদের সহায়তায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এখান থেকে প্রাপ্ত অর্থ নোয়াখালীর বন্যার্তদের জন্য পাঠানো হবে। নোয়াখালীর সন্তান হিসেবে এবং এই অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পেরে আমি ভীষণ গর্বিত।

প্রসঙ্গত, এখন পর্যন্ত বন্যায় ক্ষতিগ্রস্ত লোক সংখ্যা ৫০ লাখ ২৪ হাজার ২০২ জন। এদের মধ্যে মৃতের সংখ্যা মোট ৭১ জন। এর মধ্যে পুরুষ ৪৫, মহিলা সাত ও শিশু ১৯ জন। জেলাভিত্তিক মৃত্যুর সংখ্যা কুমিল্লায় ১৯, ফেনীতে ২৮, চট্টগ্রামে ছয়, খাগড়াছড়িতে এক, নোয়াখালীতে ১১, ব্রাহ্মণবাড়িয়ায় এক, লক্ষ্মীপুরে এক, মৌলভীবাজারে এক ও কক্সবাজারে তিন জন। এছাড়া, মৌলভীবাজারে এক জন নিখোঁজ রয়েছে। বর্তমানে মোট ৫ লাখ ৮২ হাজার ১৫৫টি পরিবার পানিবন্দি রয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মা হারালেন অভিনেতা জামিল
ভক্তদের জন্য জামিলের নতুন চমক