• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

মিশরীয়দের মাঝে ক্রিকেট পরিচয় করিয়ে দিলো বাংলাদেশি আজহারিরা

আফছার হোসাইন, মিশর প্রতিনিধি

  ০৯ জুলাই ২০২৪, ১৬:৩৭

বিশ্বের যে কয়টি দেশ এখনও ক্রিকেট খেলার সঙ্গে পরিচিত না তার মাঝে একটি হলো বিশ্বের প্রাচীন সভ্যতার দেশ মিশর। ফুটবল উম্মাদ দেশটির সাধারণ মানুষের কাছে এবার ক্রিকেটকে পরিচয় করিয়ে দিলো বিশ্ব বিখ্যাত আল-আজহার বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত বাংলাদেশি শিক্ষার্থীরা।

সোমবার (৮ জুলাই) আল আজহার বিশ্ববিদ্যালয়ের আবাসিক ছাত্রাবাস স্টেডিয়ামে ফারাও ফুটবল কিংবদন্তি মোহাম্মদ সালাহর দেশটিতে অধ্যায়নরত বাংলাদেশি ছাত্রদের কতৃক আয়োজিত ‘BSPL’ Bangladesh Students Premier League এর ফাইনাল ম্যাচে মুখোমুখি হয়েছে শক্তিশালী দুটি দল ‘চট্টগ্রাম চ্যালেঞ্জার্স’ বনাম ‘রংপুর ওয়ারমোঙ্গারর্স’। খেলাটি শুরু হয় স্থানীয় সময় সকাল ৮টায়।

আজহারী ট্রাভেল এজেন্সির সার্বিক সহযোগিতায় ম্যাচটির শুরুতে টসে হেরে ব্যাট করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স সংগ্রহ করে ১২ ওভারে ১১৪ রান। চট্টগ্রাম হয়ে সর্বোচ্চ রান করেন: আহমাদ খান (৩৩) এবং নেওয়াজ শরীফ (২৫), জবাবে ব্যাট করতে নেমে শুরুতে পাওয়ার প্লে-তে রংপুরের ব্যাটসম্যানরা আক্রমনাত্মক ব্যাটিং করে, কিন্তু ধীরে ধীরে চট্টগ্রাম ম্যাচটি তাদের দিকে ঝুঁকে যায়।

টানটান উত্তেজনা ম্যাচটিতে শেষ ওভারে রংপুরের প্রয়োজন ছিলো ২৫ রান এবং শেষ বলে ৬ রান। রংপুরের ব্যাটসম্যান তাওহিদুল ইসলামের ঝলকে শেষ বলে ছক্কা মেরে চ্যাম্পিয়ন হয় রংপুর‌ এবং রানার্স আপ হয় চট্টগ্রাম।

টুর্নামেন্টটিতে: ২য় সর্বোচ্চ ২৭৫ রান এবং সর্বোচ্চ ১১ উইকেট নিয়ে ম্যান‌ অফ দ্য ম্যাচ হয়: চট্টগ্রামের অলরাউন্ডার এবং ক্যাপ্টেন ‘নেওয়াজ শরীফ’।

ফাইনাল ম্যাচটির দর্শকের গ্যালারিতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিশরে বাংলাদেশ স্টুডেন্টস অর্গানাইজেশন ‘ইত্তেহাদ’ ও তার অঙ্গসংগঠনের ছাত্র নেতৃবৃন্দ সহ আল আজহার বিশ্ববিদ্যালয় অধ্যায়নরত বিভিন্ন দেশের শিক্ষার্থী ও বিপুল পরিমাণ মিশরীয় দর্শক।‌

খেলা শেষে বিজয়ী ও রানারআপ দলের ক্যাপ্টেনের হাতে ট্রফি তুলে দেন আল-আজহার বিশ্ববিদ্যালয় আবাসিক ছাত্রাবাসের (মাদিনাতুল বুঊসুল ইসলামিয়া) ক্রিড়া ও সাংস্কৃতিকবিষয়ক ব্যাবস্থাপক আহমাদ সাঈদ খালিফা ও সাঈদ‌ আলা।

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশে ফেরেননি, কোথায় গেলেন সাকিব
দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল
ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর মুখ খুললেন সাকিব
টিভিতে আজকের খেলা