• ঢাকা বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১
logo

ভিন্ন ধর্মে সোনাক্ষীর বিয়ে, যা বললেন তসলিমা নাসরিন

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৫ জুন ২০২৪, ১৭:৩১
ছবি : সংগৃহীত

সোনাক্ষী হিন্দু ধর্মের অনুসারী আর জাহির মুসলিম। ধর্মীয় বাধা পেরিয়ে রোববার (২৩ জুন) তারা ভারতের বিশেষ বিবাহ আইনে নিজেদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন। এবার সেই বিয়ে নিয়ে কথা বলেছেন আলোচিত লেখক তসলিমা নাসরিন।

এক ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেছেন, জাহির ইকবাল আর সোনাক্ষী সিনহার বিয়ে হলো স্পেশাল ম্যারেজ অ্যাক্টে। যার যার ধর্ম তার তার থাকছে। বিয়ের কারণে কারও ধর্মবিশ্বাস পরিবর্তন করতে হয়নি। জাহির তার নামাজ-রোজা, আদৌ যদি তার ইচ্ছে হয় করতে, করবে। আর সোনাক্ষীর যদি পূজা করতে ইচ্ছে হয় করবে। হ্যাঁ একই বাড়িতে। কেউ কাউকে বাধা দেবে না।

তসলিমা নাসরিন আরও লিখেছেন, শাহরুখ খানের বাড়িতে তো এমনই হয়। মধুর যে কোনও সম্পর্কে ধর্ম হয়ে ওঠে তুচ্ছ ব্যাপার। হিন্দু-মুসলমানে বিয়ে হলে হিন্দুই ইসলাম গ্রহণ করতে বাধ্য হয়। খ্রিস্টান-মুসলমানে বিয়ে হলে খ্রিস্টানই ইসলাম গ্রহণ করতে বাধ্য হয়। বিয়ের কারণে কোনও মুসলমানকে ধর্ম বদলাতে হয় না। অথচ মুসলমানের সঙ্গে বিয়ে হলে সব অমুসলিমকে নিজের ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করতে হয়। এইসব ঝামেলায় না গিয়ে সবচেয়ে ভালো স্পেশাল ম্যারেজ অ্যাক্টে বিয়ে করা।

এই লেখিকা লিখেছেন, যে মানুষ তার প্রেমিক বা প্রেমিকাকে ধর্ম বদলাবার জন্য চাপ দেয়, তাকে বিয়ে না করাই ভাল। কারণ সে প্রেমিক বা প্রেমিকার চেয়ে ধর্মকে বেশি ভালোবাসে। তাছাড়াও নিজের ধর্মকে সব ধর্মের ওপরে রাখে। এই মেগালোম্যানিয়া সম্পর্কের জন্য ক্ষতিকর।

তসলিমা নাসরিনের সেই স্ট্যাটাসে তার ভক্ত-অনুরাগীরা মন্তব্য করেছেন।

সাধন বিশ্বাস নামে একজন লিখেছেন, একদম সঠিক কথা।

মোহাম্মদ মালিক লিখেছেন, মনোমুগ্ধকর উপস্থাপনা। স্যালুট।

রাজা চ্যাটার্জি লিখেছেন, দিদি, খুবই প্রাসঙ্গিক ভাবনা সম্বলিত এই পোস্ট। দৃঢ় ভাবে সহমত পোষণ করছি।

আফসানা রুবি নামে আরেকজন লিখেছেন, আমি চাই সম্পর্ক বেঁচে থাকুক।

প্রসঙ্গত, বিয়ের মাধ্যমে সাত বছরের প্রেম পূর্ণতা পেলো সোনাক্ষী-জাহিরের। সালমানের দেওয়া এক পার্টিতেই প্রথম দেখা হয়েছিল তাদের। সেখান থেকেই বন্ধুত্ব অতঃপর প্রেম এবং বিয়ে।

মন্তব্য করুন

  • সোশ্যাল মিডিয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিয়ের ১ সপ্তাহ না যেতেই হাসপাতালে, মা হচ্ছেন সোনাক্ষী!
বিয়ের পর সোনাক্ষীকে স্বামীর ‘বিশেষ উপহার’
মেয়ের বিয়ে নিয়ে বিক্ষোভ, কড়া জবাব শত্রুঘ্ন সিনহার
বিয়ের আগে মসজিদে জাহির, রেগে আগুন সোনাক্ষীর মা