• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

হজ পালন করে শুকরিয়া আদায় সানিয়ার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ জুলাই ২০২৪, ১৩:০৯
সানিয়া
ছবি- ইনস্টাগ্রাম

পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিকের সঙ্গে ডিভোর্স হওয়ার পর থেকে সানিয়া মির্জার বিয়ে নিয়ে নানা গুঞ্জন উঠেছিল। সবশেষ ভারতীয় পেসার মোহাম্মদ শামির সঙ্গে নেটিজেনদের তৈরি করা একটি বিয়ে ছবি ভাইরাল হয়েছিল। এর মধ্যেই হজ পালনের ঘোষণা দিয়েছিলেন ভারতের সাবেক টেনিস তারকা।

সম্প্রতি সেই ইচ্ছা পূরণ হয়েছে তার। তাই খুশিতে শুকরিয়া আদায় করেছেন তিনি। গতকাল (রোববার) নিজের ভেরিফায়েড ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পবিত্র কাবা শরিফ এবং মসজিদ-ই-নববির বেশ কিছু ছবি শেয়ার করেছেন সানিয়া।

পোস্টের ক্যাপশনে সৃষ্টিকর্তার নিকট শুকরিয়া আদায় এবং আন্তরিক অনুভূতি প্রকাশ করে হজ পালনকে ‘জীবনের যাত্রা’ হিসেবেও উল্লেখ করেন গ্র্যান্ডস্লাম জয়ী এই তারকা।

পোস্টে তিনি আরও লিখেছেন, এটা এমন একটি জায়গা, যা প্রতিটি মুসলমানের হৃদয়ে গভীরভাবে গাঁথা। আমি আজীবন লালন করার মতো একটি সফর করেছি। এটা আমার শরীর এবং আত্মার জন্য এমন একটি অভিজ্ঞতা, যা আমি কল্পনাও করতে পারিনি। কোটি কোটিবার আলহামদুলিল্লাহ এবং সুবহানআল্লাহ।

কালো রঙের কাবা ঘরে হাত রেখে একটি ছবি দিয়ে তিনি পোস্টটির সূচনা করেন। আরেকটি ছবিতে ফুটে উঠেছে মক্কা গ্র্যান্ড মসজিদের পুরো প্রাঙ্গণ। যেখানে পবিত্র কাবা শরিফকে প্রদক্ষিণ করতে দেখা গেছে হজ করতে আসা হাজার হাজার মুসল্লিকে।

এর আগে হজ পালনের ঘোষণা দিয়ে সানিয়া লিখেছিলেন, আমি অত্যন্ত আনন্দিত ও সৌভাগ্যবান যে এবার পবিত্র হজে শামিল হওয়ার মতো দারুণ একটি সুযোগ পেয়েছি। এই অভিজ্ঞতা অর্জনে আমি প্রস্তুত, আমার যেকোনো ধরনের অপরাধ বা ভুল আচরণের জন্য ক্ষমা চাচ্ছি।

‘আত্মশুদ্ধি এবং আধ্যাত্মিক পুনর্জীবন লাভের এমন সুযোগ (হজ পালনে) পাওয়ায় আমার মন কৃতজ্ঞতায় ভরে গেছে। আল্লাহ আমার সব প্রার্থনা কবুল করুন এবং তার পথে অবিচল রাখুন।’

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চুক্তি নবায়ন ছাড়া হজ কার্যক্রম করতে পারবে না এজেন্সিগুলো
হজ গাইড নিয়োগ দিচ্ছে ধর্ম মন্ত্রণালয়, লাগবে যেসব যোগ্যতা
‘বড় ছেলে’ নাটকের ৭ বছরপূর্তি, যা বললেন মেহজাবীন
বন্যাদুর্গত পাঁচ শতাধিক পরিবারকে ত্রাণ দিলো শাবির ‘কিন’