• ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১
logo

চেন্নাই টেস্ট থেকে যে ইতিবাচক দিক খুঁজে পেলেন শান্ত

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৪৮
শান্ত
ছবি-এএফপি

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার পর বড় স্বপ্ন নিয়ে ভারতের বিমানে উঠেছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। কিন্তু চেন্নাই টেস্টে নিজেদের সেরাটা দিতে পারেননি শান্ত বাহিনী। যার ফলে বড় ব্যবধানে হেরেছে টাইগাররা। তবে এই হারের মধ্য থেকেও ইতিবাচক দিক খুঁজে পেয়েছেন অধিনায়ক নাজমুল হাসান শান্ত।

রোববার (২২ সেপ্টেম্বর) ম্যাচ হারের পর পুরস্কার বিতরণী মঞ্চে শান্ত বলেন, ইতিবাচক দিক হচ্ছে প্রথম দুই-তিন ঘণ্টা তাসকিন-হাসান যেভাবে বল করেছে। কিন্তু ভারতও খুব ভালো ব্যাট করেছে এরপর। পেস বোলিংয়ে আমাদের যে বিকল্প আছে, এটাই সবচেয়ে ইতিবাচক দিক। আমরা খুব ভালো বল করেছি নতুন বলে কিন্তু আমাদের এটা চালিয়ে যেতে হবে।

চেন্নাই টেস্টে টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ৩৭৬ রান করেছিল ভারত। জবাব দিতে নেমে মাত্র ১৪৯ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। এতে টাইগারদের ফলোঅন করানোর সুযোগ থাকলেও ব্যাটিংয়ে নামে ভারত। দ্বিতীয় ইনিংসে ৬৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৮৭ রান তুলে ইনিংস ঘোষণা করেছে ভারত।

এতে বাংলাদেশের লক্ষ্য দাঁড়িয়েছে ৫১৪ রান। জবাব দিতে নেমে ২৩৪ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। এতে ২৮০ রানের বড় জয় পায় ভারত।

ব্যাটারদের এই ব্যর্থতা নিয়ে শান্ত বলেন, একজন ব্যাটার হিসেবে, আমি সবসময় অবদান রাখতে চাই। চেষ্টা করছিলাম যত বেশিক্ষণ সম্ভব ব্যাট করার আজকে। আর যতটা সম্ভব শক্তি অনুযায়ী খেলার। কানপুর খুব গুরুত্বপূর্ণ। বোলাররা ভালো করেছে, আশা করি ব্যাটাররাও করবে।

আগামী ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে কানপুর টেস্ট। বাংলাদেশ সময় সকাল ১০টায় শুরু হবে ম্যাচটি।

আরটিভি/ এসআর


মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এম এ মান্নানের শাস্তির দাবিতে শান্তিগঞ্জে শিক্ষার্থীদের বিক্ষোভ
কানপুর টেস্টের আগে বড় দুঃসংবাদ পেল টাইগাররা
বাংলাদেশের ফিল্ডিং সাজিয়ে দেওয়ার কারণ জানালেন পান্থ
গল টেস্টে শ্রীলঙ্কার কাছে আবারও হারল নিউজিল্যান্ড