• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

গৃহবধূকে কামড় দিলো রাসেলস ভাইপার, অতঃপর...  

স্টাফ রিপোর্টার (চাঁদপুর), আরটিভি নিউজ

  ২২ আগস্ট ২০২৪, ২১:৪২
ছবি : আরটিভি

চাঁদপুরের পৌর ২নং ওয়ার্ডের পুরানবাজারের হরিসভা মন্দির এলাকায় সুবর্ণা চক্রবর্তী (৩৪) নামে এক গৃহবধূর রাসেল ভাইপারে কামড় দিয়েছে।

বুধবার (২১ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে গৃহবধূকে সাপে কামড় দেয়ে। পরে সাপটি উদ্ধার করে রাসেলস ভাইপার বলে চিকিৎসকদের নিশ্চিত করেন আহতের দেবরসহ স্থানীয়রা

স্থানীয়রা জানান, গৃহবধূ রাতে ঘরে বাতি জ্বালাতে গিয়েছিলেন। এরপর তার পায়ে সাপে কামড়িয়ে পালিয়ে যাচ্ছে বুঝতে পেরে তিনি চিৎকার দিতে থাকেন। ততক্ষণে সাপ ঘরের অন্য কক্ষে গিয়ে লুকিয়ে যায়। তাকে দ্রুত ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালে নিয়ে যায়। তখন চিকিৎসক কোন সাপে কামড়িয়েছে তা নিশ্চিত হতে না পেরে চিকিৎসা দিতে সময় নিচ্ছিলেন। এ কথা শুনে ওই দেবর ঘরে এসে সেই সাপ খুঁজে বের করে দেখেন এটি রাসেলস ভাইপার।

আহত নারীর স্বামী সঞ্জয় চক্রবর্তী বলেন, আমিসহ এলাকার লোকজন দ্রুত আমার স্ত্রীকে হাসপাতালে নিয়ে যাই। পরে চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে কোন সাপে কেটেছে তা নিশ্চিত না হতে পেরে অ্যান্টিভেনম দিতে কিছুটা সময় নেয়। তখন আমি ছোট ভাইকে বিষয়টি জানালে সে দৌড়ে গিয়ে লোকজনসহ সাপ খুঁজে বের করে। সাপটি ছিল রাসেলস ভাইপার। সাপটা পলিথিন ব্যাগে নিয়ে হাসপাতালে ছুটে আসে।

এ বিষয়ে চাঁদপুর সদর হাসপাতালের তত্ত্বাবধারক ডা. এ কে এম মাহবুবুর রহমান বলেন, রোগীকে অ্যান্টিভেনম চিকিৎসা দিয়ে পুরোপুরি নিরাপদ মনে না করা পর্যন্ত পর্যবেক্ষণে রাখতে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাঁদপুর-নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ রুটে নৌ চলাচল বন্ধ
চাঁদপুরে মাদকবিরোধী গণসচেতনতা সমাবেশ
ফরিদগঞ্জে বিএনপির জনসমাবেশ
চাঁদপুরে গরমে মারা যাচ্ছে মুরগি