• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

বাংলাদেশি নির্মাতার সিনেমায় মেল গিবসন

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১২ জুলাই ২০২৪, ১০:১৮
ছবি : সংগৃহীত

‘বোন কালেক্টর’ নামে এক সিরিয়াল কিলারের খোঁজে আছেন একজন এফবিআই এজেন্ট। অন্যদিকে, তার বোনের মেয়েও নিখোঁজ। তাকে খুঁজতে পুলিশের সঙ্গে একাত্ম হন তিনি। পরে জানা যায়, পুলিশ ডিপার্টমেন্টের কেউ এ খুন করেছে।

এমনই গল্পে নির্মিত হয়েছে ‘বনিয়ার্ড’ সিনেমাটি। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এ সিনেমাটি পরিচালনা করেছেন বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান চলচ্চিত্র নির্মাতা আসিফ আকবর। এতে এফবিআই এজেন্টের চরিত্রে অভিনয় করেছেন হলিউডের কিংবদন্তি অভিনেতা ও পরিচালক মেল গিবসন।

তার পাশাপাশি অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে ইংলিশ র‌্যাপার ‘ফিফটি সেন্ট’খ্যাত কার্টিস জেমস জ্যাকসন, নোরা জেহেটনার, ব্রায়ান ভ্যান হল্ট প্রমুখ অভিনয় করেছেন।

সম্প্রতি মুক্তি পাওয়া সিনেমাটি প্রযোজনা করেছেন কলিন বেটস। যিনি এর আগে হ্যালি বেরি অভিনীত ‘কিডন্যাপ’ ও আর্নল্ড শোয়ার্জনেগারের ‘ম্যাগি’ প্রযোজনা করেছেন।

‘বনিয়ার্ড’ সিনেমাটি দর্শকরা ভাড়ায় কিংবা কিনে দেখতে পাচ্ছেন ভুডু, অ্যাপল, ইউটিউব ও আমাজনের মতো বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মে। পাশাপাশি আমেরিকার দর্শকরা এটি দেখতে পাচ্ছেন ‘ফ্যানদাঙ্গো’ থিয়েটারে।

প্রসঙ্গত, এর আগে হলিউডে ‘অ্যাস্ট্রো’, ‘দ্য কমান্ডো’ ও ‘স্মোক ফিল্ড লাংস’ নির্মাণ করে প্রশংসিত হন আসিফ আকবর। পাশাপাশি গত বছর তার নির্মিত ‘এমআর-নাইন: ডু অর ডাই’ সিনেমাটি বাংলাদেশে মুক্তি পায়। স্পাই থ্রিলারধর্মী এই সিনেমাটি নির্মিত হয় কাজী আনোয়ার হোসেনের লেখা ‘ধ্বংস পাহাড়’ উপন্যাস অবলম্বনে। এতে মাসুদ রানার ভূমিকায় অভিনয় করেন এবিএম সুমন। অন্যান্য চরিত্রে ফ্রাঙ্ক গ্রিলো, বিদ্যা সিনহা মিম, জেসিয়া ইসলাম, কেলি গ্রেসনসহ হলিউড-ঢালিউডের আরও অনেকে অভিনয় করেন।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে বেতার-বিটিভির প্রস্তাব ফেরালেন আসিফ আকবর
আমাকে দেশে থাকতে দেওয়ার জন্য রাষ্ট্রকে ধন্যবাদ: আসিফ
সুশীলরাই গত ষোলো বছর গণহত্যাকারীদের পৃষ্ঠপোষকতা করেছেন: আসিফ
বন্যার্তদের সহায়তায় ‘ফাউন্ডেশন’ গড়বেন আসিফ