• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

সিনেমার শুটিংয়ের সময় গর্ভবতী অভিনেত্রী, অতঃপর...

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১৪ জুলাই ২০২৪, ১৭:০১

বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী জিনাত আমান সম্প্রতি তার সোশাল মিডিয়ায় ১৯৮৭ সালের ‘ডাকু হাসিনা’ চলচ্চিত্রের চিত্রগ্রহণের সময়কার স্মৃতিচারণ করেছেন। তিনি জানিয়েছেন যে শুটিং চলাকালে গর্ভবতী হয়ে পড়ে ছবির ক্রু মেম্বারদের তার বেবি বাম্প লুকোনোর জন্য প্রচুর পরিশ্রম করতে হয়েছিল।

ইনস্টাগ্রামে অশোক রাও-পরিচালিত ছবির ভিনটেজ শট এবং পোস্টার শেয়ার করে জিনাত লিখেছেন, বিরতির নেওয়ার আগে আগে এটি আমার করা শেষ চলচ্চিত্রগুলোর মধ্যে একটি ছিল। আমি শুটের প্রথম দিকে গর্ভবতী হয়ে পড়েছিলাম এবং চিত্রগ্রহণের শেষে আমি তৃতীয় ত্রৈমাসিকে ছিলাম! আমার দুরন্ত ফিগার স্বাভাবিকভাবেই নষ্ট হয়ে গিয়েছিল, আমার ফুলে যাওয়া পেট লুকোনোর জন্য ক্রুরা বিভিন্ন ক্রিয়েটিভ শট নিয়েছিলেন।

অভিনেত্রী বলেছেন যে কিছু ক্রিয়েটিভ শট তাকে তষর সন্তানের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন করেছিল। এর মধ্যে একটি দৃশ্যে আমাকে ঘোড়ায় চড়তে হয়েছিল। এটি নিয়ে আমি খুবই উদ্বিগ্ন ছিলাম কারণ এর আগে ঘোড়ায় চড়ে শুট করার সময় ঘোড়াটি বিদ্রোহ করেছিল। আমি আমার নিজের নিরাপত্তা নিয়ে নার্ভাস ছিলাম না, কিন্তু আমার গর্ভে থাকা সন্তানের নিরাপত্তা ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এই ছবিতে জিনাতের প্রাক্তন স্বামী মাজহার খানও অভিনয় করেছিলেন। জিনাত তার সম্মন্ধে লিখেছেন, সিনেমার ক্লিপগুলো খুঁজতে গিয়ে, আমি দেখতে পেলাম যে আমার সন্তানদের বাবা মাজহারও এতে একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছিলেন। তিনি সেখানে কাওয়ালি গানের দৃশ্যে ছিলেন, যেটা আমি ভুলে গিয়েছিলাম।

ডাকু হাসিনা রূপাকে ঘিরে আবর্তিত হয়। গ্রামের প্রধানদের হাতে তার বাবা-মাকে হত্যার পর অল্প বয়সে অনাথ একটি মেয়ে। সে তার বাবা-মায়ের মৃত্যুর জন্য দায়ীদের প্রতিশোধ নিতে রজনীকান্ত অভিনীত ডাকাত মঙ্গল সিং-এর সাহায্য চান। তার নির্দেশনায়, তিনি নির্মম ডাকু হাসিনাতে রূপান্তরিত হন এবং তার ত্রাসের রাজত্ব শুরু হয়। পুলিশ তাকে ধরতে চাইলেও ধরতে পারেনি। তারপর গল্পের মোর ঘোরে। গল্পে আসেন রাকেশ রোশান অভিনীত এসপি রঞ্জিত সাক্সেনা। তার আর ডাকু হাসিনার সম্পর্ক ঘিরেই এই ছবি।

জিনাতকে এরপর বান টিকিতে অভিনয় করতে দেখা যাবে। তিনি লিখেছেন যে, ডাকু হাসিনা ১৯৮৭ সালে যখন মুক্তি পেয়েছিল তখন ভারতে নারীবাদী ঝড় বইছিল। আইনগত সংস্কার এবং লিঙ্গ বিষয়ে সামাজিক সচেতনতা ছিল এর জন্য ব্যতিক্রমী নারীদের ধন্যবাদ জানাই।

পোস্টে সবার শেষে জিনাত শিকার করেন যে ছবিতে তার নানা লুক থাকলেও ছবিটি সাফল্য পায়নি।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অভিনেত্রীকে হয়রানির অভিযোগে ২ পুলিশ কর্মকর্তা বরখাস্ত
কুপ্রস্তাবে রাজি না হওয়ায় অভিনেত্রীকে ফাঁকা রাস্তায় ফেলে যান নির্মাতা
কথা বলতে পারছেন না সুস্মিতা, হঠাৎ কী হলো অভিনেত্রীর
প্রকাশ্যে এলো অভিনেত্রী হিমুর মৃত্যুর কারণ