• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

শর্মিলা ঠাকুরকে যে কারণে থাপ্পড় মেরেছিলেন প্রসেনজিৎ

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১৮ জুলাই ২০২৪, ১০:২০
শর্মিলা ঠাকুর ও প্রসেনজিৎ চ্যাটার্জি
শর্মিলা ঠাকুর ও প্রসেনজিৎ চ্যাটার্জি

বলিউডের বরেণ্য অভিনেত্রী শর্মিলা ঠাকুর। ক্যারিয়ারে অসংখ্য সিনেমা করেছেন তিনি। তবে এই গুণী অভিনেত্রীকে থাপ্পড় মেরেছিলেন পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জি। সম্প্রতি একটি সিনেমার প্রচারণায় স্মৃতিচারণ করতে গিয়ে এসব কথা বলেন তিনি।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন থেকে জানা যায়, প্রসেনজিতের বাবা অভিনেতা বিশ্বজিৎ চ্যাটার্জি। ছোটবেলায় বাবার সঙ্গে শুটিং সেটে যেতেন তিনি। মূলত শুটিং সেটেই এ কাণ্ড ঘটিয়েছিলেন প্রসেনজিৎ।

এ প্রসঙ্গে অভিনেতা বলেন, তখন আমার বয়স কত হবে, ৪ কিংবা ৫ বছর। রোমান্টিক একটি দৃশ্যের শুটিংয়ের সময় নায়িকা নায়ককে থাপ্পড় মারেন। মানে শর্মিলা আন্টি বাবাকে থাপ্পড় মারেন। এরপরই এ ঘটনা ঘটাই আমি।

থাপ্পড় মারার ঘটনা ব্যাখ্যা করে তিনি বলেন, লাঞ্চ ব্রেকের সময়ে উনি (শর্মিলা ঠাকুর) আমাকে ডেকে কোলে নিয়েছিলেন। আর আমি উনাকে থাপ্পড় মারি। এখনও যখন তার সঙ্গে আমার দেখা হয়, তখন তিনি আমাকে থাপ্পড় মারার ঘটনা মনে করিয়ে দেন। আর আমাকে বলেন, ‘তুমি আমাকে থাপ্পড় মেরেছিলে, কারণ আমি তোমার বাবাকে থাপ্পড় মেরেছিলাম।’

হিন্দির পাশাপাশি ভারতীয় বাংলা সিনেমায়ও অভিনয় করেছেন শর্মিলা ঠাকুর। ‘প্রভাতের রং’ এবং ‘ইয়ে রাত ফির না আয়েগি’ সিনেমায় বিশ্বজিৎ চ্যাটার্জির সঙ্গে কাজ করেছেন তিনি।

ব্যক্তিগত জীবনে ১৯৬০ সালে রত্না চ্যাটার্জিকে বিয়ে করেন বিশ্বজিৎ চ্যাটার্জি। এ সংসারে জন্ম নেয় প্রসেনজিৎ ও অর্পিতা। বাবার পথ অনুসরণ করে রুপালি জগতে পা রেখে নিজেকে প্রতিষ্ঠা করেছেন প্রসেনজিৎ।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রথম সিনেমায় যত টাকা পারিশ্রমিকে অভিনয় করেছিলেন শর্মিলা
ঢাকাই চলচ্চিত্রে ভারতের একঝাঁক তারকা
আমি সমালোচনাকে কখনও পাত্তা দিইনি : শর্মিলা ঠাকুর (ভিডিও)
প্রধানমন্ত্রীর সঙ্গে শর্মিলা ঠাকুরের সৌজন্য সাক্ষাৎ