• ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১
logo

‘একটা ছেলে ছিল না যে তোফাজ্জলকে পিটিয়ে হত্যার বিরুদ্ধে স্বর তোলে?’

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২১ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৫৩

দেশের বিভিন্ন স্থানে গণপিটুনিতে হত্যার একাধিক ঘটনা ঘটেছে। বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছে দেশের সাধারণ মানুষ, হচ্ছে প্রতিবাদ। এরই মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম (এফএইচ) হলে তোফাজ্জল হোসেন নামে এক যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় দেশজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। প্রতিবাদ জানিয়েছেন শোবিজ তারকারাও।

গুণী গীতিকবি প্রিন্স মাহমুদ। পুরো ছাত্র আন্দোলনজুড়ে ছাত্রদের পক্ষে সরব ছিলেন তিনি। নেমেছিলেন রাস্তাতেও। এখন সরব হয়েছেন মব জাস্টিসের বিরুদ্ধে।

নিজের ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে তিনি লেখেন, ‘একটা ছেলে ছিল না যে তোফাজ্জলকে পিটিয়ে হত্যার বিরুদ্ধে স্বর তোলে? একটাও না? একি নৃশংসতা? এরা কি মানুষ না অন্য কিছু? এই নৃশংসতা কোনোভাবেই বরদাশত করা যায় না। এই দৃশ্য দেখা যায়? কারা করছে বা করাচ্ছে? কী উদেশ্য? সুষ্ঠু তদন্ত এবং দৃষ্টান্তমূলক শাস্তি হোক। সকল প্রকার উচ্ছৃঙ্খল গণবিচার, মব রুল বা মবোক্রেসি যে নামেই বলুন আজ থেকে, এখনই বন্ধ হোক। স্পষ্ট এবং কঠোর বার্তা দেওয়া হোক বিচারবহির্ভূত একটাও হত্যাকাণ্ড হলে কাউকে ছাড় দেওয়া হবে না। এটাই শেষ কথা…।’

প্রিন্স মাহমুদ ছাড়াও শোবিজের অনেকে তোফাজ্জল হত্যায় ক্ষোভ প্রকাশ করেছেন। কণ্ঠশিল্পী আহমেদ হাসান সানি ঘোষণা দিয়েছেন, হত্যার বিচার না হওয়া পর্যন্ত ঢাবি ও জাবিতে যাবেন না তিনি।

প্রসঙ্গত, বুধবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় চোর সন্দেহে তোফাজ্জলকে আটক করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলের শিক্ষার্থীরা। পরে কয়েক দফায় মারধর করা রাত ১২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহত মাসুদ কামাল তোফাজ্জলের জানাজা শেষে বরগুনার পাথরঘাটায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। মা-বাবা আর ভাইয়ের কবরের পাশেই চিরনিদ্রায় শা‌য়িত হলেন তিনি।

আরটিভি / এএ

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আল্লাহ তোমার বিচার তুমি করো: পরীমণি
অতীত থেকে শিক্ষা নিয়ে সাবধান হওয়ার আহ্বান প্রিন্স মাহমুদের
পুলিশের ক্ষতি হলে আপনার-আমার ক্ষতি হবে: প্রিন্স মাহমুদ
সহিংসতা, হানাহানি, ধ্বংসাত্মক কাজ করা যাবে না: প্রিন্স মাহমুদ