• ঢাকা বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১
logo

আইইএলটিএসে ৯-এর মধ্যে ৯, কে এই মুজতাবির

আরটিভি নিউজ

  ১০ জুন ২০২৪, ১৭:০৯
ছবি: সংগৃহীত

মালয়েশিয়ার চেয়াজের চেম্পাকা ইন্টারন্যাশনাল স্কুল থেকে ৯-এর মধ্যে ৯ পেয়েছেন যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া গ্রামের আজমাইন মুজতাবির। ২০২৩-২৪ সালে আন্তর্জাতিক ওই শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আইইএলটিএসে সর্বোচ্চ নম্বর পেয়েছেন তিনি।

জানা গেছে, যশোরের বাঁকড়া গ্রামের আমিনুর রহমান ও মনিরা খাতুন দম্পতির সন্তান আজমাইন মুজতাবির। মা-বাবার সঙ্গে তিনি এখন মালয়েশিয়ায় বসবাস করেন। গত বছর চেম্পাকা ইন্টারন্যাশনাল স্কুল থেকে এ লেভেল পরীক্ষা দিয়েছিলেন। সেই পরীক্ষায় পদার্থ ও রসায়নবিজ্ঞান, গণিত ও ফারদার ম্যাথে শতভাগ নম্বর পেয়ে বিস্ময়কর মেধার স্বাক্ষর রাখেন।

এ বছর বছর আইইএলটিএস পরীক্ষায় অংশগ্রহণ করে সর্বোচ্চ স্কোর করে রেকর্ড করেছেন আজমাইন। সেই সঙ্গে স্কলাসটিক অ্যাসেসমেন্ট টেস্ট (এসআইটি) স্কলারশিপ পরীক্ষায় অংশগ্রহণ করে আজমাইন ১ হাজার ৬০০ নম্বরের মধ্যে সম্পূর্ণ নম্বর পেয়ে রেকর্ডের সৃষ্টি করেছেন তিনি। আজমাইন এসআইটি স্কলারশিপের মাধ্যমে যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডসহ বিভিন্ন দেশের যেকোনো বিশ্ববিদ্যালয়ে পড়তে পারবেন।

নিজের স্বপ্নের বিষয়ে আজমাইন বলেন, আমি ভবিষ্যতে এয়ার স্পেস ইঞ্জিনিয়ার হতে চাই। প্রাতিষ্ঠানিক পড়াশোনার পাশাপাশি ইংরেজি বলতে পারা, শুনে বুঝতে পারা, লিখতে পারা খুব জরুরি। লক্ষ্য স্থির করে লেগে থাকলে সাফল্য আসবে বলে আমার বিশ্বাস।

মন্তব্য করুন

  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভাবিকে হত্যায় দেবরের মৃত্যুদণ্ড
সম্পর্কছেদের চেষ্টায় ব্যর্থ হয়ে তৃতীয় লিঙ্গের পলিকে হত্যা করেন রমজান
সাপের কামড়ে প্রাণ গেল শিশুর
‘মালয়েশিয়া যেতে না পারাদের ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে’