• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

এক্সট্রিম ফিচারের মোটরসাইকেল আনলো হিরো

আরটিভি নিউজ

  ০৫ সেপ্টেম্বর ২০২৪, ১৩:০৪
সংগৃহীত ছবি

এক্সট্রিম সিরিজে নতুন মোটরসাইকেল আনলো মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান হিরো। সম্প্রতি লঞ্চ হয়েছে এক্সট্রিম ১৬০আর ৪ভি টিভিএস এবং হোন্ডাকে টক্কর দেবে। ব্লুটুথ কানেক্টিভিটি, এবিএসসহ একগুচ্ছ ফিচার্স পাওয়া যাবে বাইকে।

সম্প্রতি ১৬০ সিসির বাইক লঞ্চ করেছে হিরো। যেটি বাইকটির ২০২৪ ভার্সন লঞ্চ হল। বেশ কিছু আপডেট ও ফিচার্স যুক্ত হয়েছে নতুন মডেলে। ১৬০ সিসি সেগমেন্টে ভারসাম্য ও পারফরম্যান্স দুই দিতে সক্ষম এই দুই চাকা।

হিরো জানিয়েছে, এগুলো রাইডারের অভিজ্ঞতা আরও ভালো করে তুলবে। প্রতিযোগিতা যত বাড়ছে ততই ফিচার্স-কেন্দ্রিক হয়ে উঠছে একাধিক মোটরসাইকেল। সেই তালিকায় ১৬০আর যাতে একলা না পড়ে যায়, সেই জন্য এর নতুন মডেল বাজারে আনা হয়েছে।

এতে পাবেন আপসাইড ডাউন বা ইউএসডি টেলিস্কপিক সাসপেনশন, অয়েল কুলিং সেটআপ, এলইডি লাইটিং, ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম ইত্যাদি। এ ছাড়াও মিলবে সম্পূর্ণ ডিজিটাল এলসিডি ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার এবং ব্লুটুথ কানেক্টিভিটি। এই সমস্ত ফিচার্স আসার ফলে বাজারে বাইকটির পাল্লা ভারী হবে বলে মনে করছে হিরো মটোকর্প। বিশেষজ্ঞদের মতে, কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে পারে টিভিএস এবং হোন্ডা।

হিরো এক্সট্রিম বাইকের পারফরম্যান্স
বাইকটিতে আগের মতোই ১৬৩ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। সর্বাধিক ১৬.৬ হর্সপাওয়ার এবং ১৪.৬ এনএম টর্ক তৈরি করতে পারে এই বাইক। সঙ্গে মিলবে ৫ স্পিড গিয়ার।

নতুন হিরো এক্সট্রিমের দাম
২০২৪ হিরো এক্সট্রিম ১৬০আর ৪ভি বাইকের দাম রাখা হয়েছে ভারতে ১ লাখ ৩৮ হাজার রুপি। এই বাইকের মূল প্রতিপক্ষ হল টিভিএস অ্যাপাচি আরটিআর এবং হোন্ডা হর্নেট ২.০।

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নারায়ণগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেলচালক নিহত
হিরো আলমের ওপর হামলা, অভিযুক্তদের জামিন
চুনারুঘাটে মোটরসাইকেল দুর্ঘটনায় ছাত্রদল নেতাসহ নিহত ২
মোটরসাইকেল দুর্ঘটনায় ছাত্রদল নেতা নিহত