• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

অবসরে ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ জুলাই ২০২৪, ১৪:৩৪
ফ্রান্স
ছবি- সংগৃহীত

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ দিয়ে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা আগেই দিয়েছেন অলিভিয়ের জিরুদ। সেমিফাইনালে স্পেনের বিপক্ষে হেরে হতাশাজনক বিদায়ের পর ঘোষণা না দিলেও এবার সামাজিক যোগাযোগমাধ্যমে আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দিয়েছেন বিশ্বকাপজয়ী এই স্ট্রাইকার।

ফরাসিদের জার্সিতে এখন পর্যন্ত ১৩৭ ম্যাচে খেলেছেন জিরুদ। ফ্রান্সের জার্সিতে করেছেন ৫৭টি গোল। তবে ইউরোর পর আর নিজের ক্যারিয়ারকে বড় করতে আগ্রহী না তিনি। তরুণ প্রজন্মকে সুযোগ করে দিতেই মূলত এই সিদ্ধান্ত তার।

বিদায়বেলায় সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে ৩৭ বছর বয়সী এই ফুটবলারের মন্তব্য, ‘একটি পৃষ্ঠা এখন ঘুরছে। আমি অন্য অ্যাডভেঞ্চারের দিকে উড়ে যাচ্ছি। আমি এখন থেকে লা ব্লুজদের প্রথম সমর্থক হয়ে উঠছি। এই ফরাসি দলকে আমি ১৩ বছর ধরে সার্ভিস দিয়েছি, যা আমার হৃদয়ে চিরকাল খোদাই করে থাকবে। এটি আমার সবচেয়ে বড় গর্ব এবং আমার সবচেয়ে সুন্দর স্মৃতি।’

এবার তার সামনে সুযোগ ছিল ফরাসিদের জার্সিতে নিজের প্রথম ইউরো জয়ের। তবে শেষমেশ তা হয়নি।

এদিকে ফ্রি এজেন্ট হিসেবে এই গ্রীষ্মে এমএলএসের এলএএফসিতে যোগ দিয়েছেন তিনি। তবে নতুন ক্লাবে অভিষেকের আগে কদিন ছুটি নেবেন তিনি। এর আগে, ইংল্যান্ডের দুই শীর্ষ ক্লাব আর্সেনাল ও চেলসির হয়েও খেলেছেন তিনি।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিন লাদেনের ছেলের ফ্রান্সে ফেরায় নিষেধাজ্ঞা
ফুটবলকে বিদায় জানালেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলার ভারানে
ঘর ভাঙার পর গায়িকার সঙ্গে প্রেমের গুঞ্জনে মুখ খুললেন অভিনেতা
ফ্রান্সে ধর্ষণ মামলা, আদালতে ‘স্বঘোষিত’ ধর্ষক