• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

এবার সরাসরি চুক্তিতে জিম্বাবুয়ের টি-টেন লিগে রিশাদ 

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৩৬
রিশাদ
ছবি- বিসিবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের গত আসরে দারুণ বোলিং করে ১৪ উইকেট নেন রিশাদ হোসেন। ওই আসর থেকে বিশ্ব ক্রিকেটের নজরে আসেন এই বাংলাদেশি লেগ স্পিনার। কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে দল পেলেও ভিসা জটিলতায় খেলা হয়নি তার। কয়েকদিন আগে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ডাক পেয়েছেন বিগ ব্যাশে। এবার আরও এক সুখবর পেলেন এই তরুণ লেগ স্পিনার।

ড্রাফটের আগে সরাসরি চুক্তিতে ২২ বছর বয়সী লেগ স্পিনারকে দলে ভিড়িয়েছে জিম্বাবুয়ের টি-টেন লিগের দল হারারে বোল্টস। একই দলে তার সঙ্গে খেলবেন জেমস নিশাম ও দাসুন শানাকা।

আগামীকাল (রোববার) অনুষ্ঠিত হবে দ্বিতীয় মৌসুমের ড্রাফট। তার আগেই ফ্র্যাঞ্চাইজিগুলো তাদের আইকন ও গ্লোবাল স্টারদের সরাসরি চুক্তিবদ্ধ করেছে। সরাসরি চুক্তিবদ্ধ খেলোয়াড়দের মধ্যে রয়েছেন ডেভিড ওয়ার্নার, জেমস নিশাম, আসিফ আলী ও কার্লোস ব্র্যাথওয়েট।

হারারেতে ৬ দলের জিম আফ্রো টি-টেন লিগ মাঠে গড়াবে ২১ সেপ্টেম্বর। চলবে ২৯ তারিখ পর্যন্ত। ১৫ সদস্যের দলে বাড়তি একজন ১৬তম সদস্য গ্লোবাল আইকন হিসেবে থাকবেন। স্কোয়াডে থাকবেন ৬জন জিম্বাবুয়ে খেলোয়াড়। আইকন ও গ্লোবাল স্টার জিম্বাবুয়ে থেকেও হতে পারবে।

ওয়ার্নার ও ব্র্যাথওয়েটকে নিয়েছে বুলাওয়ে ব্রেভস জাগুয়ার্স। কেপ টাউন স্যাম্প আর্মিতে চুক্তিবদ্ধ হয়েছেন ডেভিড উইলি, ডাভিড মালান, গুলবাদিন নাইব ও কায়েস আহমেদ। সরাসরি চুক্তিতে কলিন মুনরো, মার্ক চ্যাপম্যান ও ইয়াসির শাহকে নিয়েছে ডারবান উলভস। আর জিম্বাবুয়ের তারকা পেসার ব্লেসিং মুজারাবানিকে নিয়েছে নিউ ইয়র্ক স্ট্রাইকার্স লোগোস।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের টি-টেন লিগে ডাক পেলেন মাশরাফীসহ যেসব বাংলাদেশি ক্রিকেটার
টি-টেন লিগে ওয়ার্নারের দলে এনামুল
দ্বিতীয় বাংলাদেশি হিসেবে বিগ ব্যাশে রিশাদ
বাংলাদেশ থেকে বিশ্বকাপ সরিয়ে নিতে আগ্রহী জিম্বাবুয়ে