• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

কালভার্ট ধসে রামগতিতে সড়ক বিচ্ছিন্ন, দুর্ভোগ চরমে

আরটিভি নিউজ

  ১১ আগস্ট ২০২৪, ১৫:৩২
কালভার্ট ধসে রামগতিতে সড়ক বিচ্ছিন্ন, দুর্ভোগ চরমে
ছবি : সংগৃহীত

লক্ষ্মীপুরের রামগতিতে একটি কালভার্ট ধসে যাওয়ায় আলেকজান্ডার-সোনাপুর সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। বৃহস্পতিবার (৮ আগস্ট) ভোরে ব্যস্ততম সড়কটির চর আলগী ইউনিয়নের নবিয়ল মোড়ে নির্মিত ৫ মিটার দৈর্ঘ্যের কালভার্টটি ধসে পড়ে। ফলে চরম দুর্ভোগ পোহাচ্ছেন স্থানীয় বাসিন্দারা।

রোববার (১১ আগস্ট) সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়ক বিচ্ছিন্ন থাকায় রামগতির সঙ্গে নোয়াখালী সদর ও সুবর্ণচর উপজেলার যোগাযোগ বন্ধ রয়েছে। কালভার্টের দুপাশে কয়েকটি স্থানে ফাটল দেখা দেওয়ায় স্থায়ী দুর্ভোগের শঙ্কা দেখা দিয়েছে জনমনে। কালভার্ট ধসে পড়ায় গাছ দিয়ে সড়কের দুপাশে ব্যারিকেড দিয়েছেন স্থানীয়রা।

এ দিকে বিকল্প হিসেবে নুরিয়া হাজিরহাট থেকে ভাই ভাই তেমুহনী সড়ক ব্যবহারে পরামর্শ দিয়েছে স্থানীয় প্রশাসন। কিন্তু সড়কটি প্রস্থে কমসহ আধাপাকা হওয়ায় বড় যানবাহন চলাচল করতে পারছে না। অতিরিক্ত যানবাহন চলাচলে গ্রামীণ রাস্তাটি নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কাও করছেন স্থানীয়রা।

জানা যায়, ৫ আগস্ট বিকেলে মেঘনা নদীর জোয়ারের তীব্র স্রোতে আলেকজান্ডার-সোনাপুর সড়কের নবিয়ল মোড়ের কালভার্টটির একটি অংশ ও দুপাশের প্রায় ১০ মিটার ধসে পড়ে। এতে বড় যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরদিন ১০ থেকে ১২ জন শ্রমিক সংস্কারের কাজ শুরু করে। কিন্তু প্রতিদিন দুবারের জোয়ার ও তীব্র স্রোতে সংস্কার কাজ করতে পারেনি সড়ক ও জনপথ বিভাগ। এরইমধ্যে জিওব্যাগসহ বেশ কিছু সংস্কার সরঞ্জাম আনা হয়েছে।

এ বিষয়ে রামগতি উপজেলার ইউএনও সৈয়দ আমজাদ হোসেন বলেন, ‘সড়ক ও জনপদ বিভাগ সড়ক ও কালভার্টটি সংস্কারে কাজ করবে। ক্ষতিগ্রস্ত স্থানে বিকল্প হিসেবে একটি বেইলি ব্রিজ স্থাপনের চেষ্টা চলছে।’

জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম বলেন, ‘কয়েকদিন ধরে ক্ষতিগ্রস্ত কালভার্ট-সড়ক নিয়ে কাজ করা হচ্ছে। একটি বেইলি ব্রিজ এনে দ্রুত সেখানে স্থাপন করা হবে।’

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘবে রাস্তা সংস্কারে ছাত্রদল
খাটের নিচ থেকে হাতকড়াসহ পালানো আসামি গ্রেপ্তার
লক্ষ্মীপুরে অটোরিকশাকে ট্রাকের ধাক্কা, নিহত ২
লক্ষ্মীপুরে বাড়িতে ঢুকে আ. লীগ নেতাকে পিটিয়ে হত্যা