• ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১
logo

পর্যটন দিবস উপলক্ষে হাঁস ধরা ও সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৬
পটুয়াখালী
ছবি: আরটিভি

পটুয়াখালীতে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে ব্যতিক্রমী এক উদ্যোগ নিয়েছে কুয়াকাটা বয়েস ক্লাব। প্রতিবছর কুয়াকাটায় বর্ণাঢ্য শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান থাকলেও গ্রামীণ ঐতিহ্য ও সংস্কৃতি ধরে রেখে হাঁস ধরা ও সাঁতার প্রতিযোগিতার আয়োজনে উচ্ছ্বাসিত স্থানীয় ও পর্যটকরা। দিবসটি উপলক্ষে গত দুই বছর ধরে ব্যতিক্রমী এ আয়োজন করে যাচ্ছে স্বেচ্ছাসেবী এ সংগঠনটি।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) কুয়াকাটা পৌর শহরের কেন্দ্রীয় জামে মসজিদের পুকুরে এই হাঁস ধরা ও সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ সময় এই আয়োজনে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ী, স্থানীয় সাধারণ মানুষসহ অংশগ্রহণ করেন কুয়াকাটায় আগত পর্যটকরাও।

কুয়াকাটা বয়েস ক্লাবের সিনিয়র সহসভাপতি এসএম আলমাসের সভাপতিত্বে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন পটুয়াখালী জেলা প্রশাসক আবু হাসনাত মোহাম্মদ আরেফীন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) যাদব সরকার, উপজেলা নির্বাহী অফিসার মো. রবিউল ইসলাম, কুয়াকাটা পৌর প্রশাসক কৌশিক আহমেদ, ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিওনের পুলিশ সুপার আনসার উদ্দিন, মহিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন তালুকদার, কুয়াকাটা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক হোসাইন আমির প্রমুখ।

সরেজমিনে দেখা যায়, পুকুরে দুটি হাঁস ছেড়ে দেওয়া হয়েছে। সেগুলো ধরার জন্য এক দল যুবক সেই পুকুরে ঝাঁপিয়ে পড়লেন। এ সময় পুকুরের চারপাশে দাঁড়িয়ে থাকা অসংখ্য মানুষ করতালির মাধ্যমে প্রতিযোগীদের উৎসাহ দেন। ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে অবশেষে একটি হাঁস ধরে বিজয় অর্জন করেন রুমান হোসেন এবং সাঁতার প্রতিযোগিতায় বিজয় অর্জন করেন লিমন নামের এক যুবক।

আয়োজনকারী কুয়াকাটা বয়েস ক্লাবের সাবেক সভাপতি মাসুদ পারভেজ সাগর বলেন, আমাদের এই স্বেচ্ছাসেবী সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে, আস্থা ও বিশ্বাসের সঙ্গে কাজ করে যাচ্ছে। বিগত দিনের চলমান যেকোনো সংকটময় মুহূর্তে আমরা স্বতঃস্ফূর্তভাবে সাধারণ মানুষের পাশে ছিলাম। সেই ধারাবাহিকতায় বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে গত বছরের ন্যায় এ বছরও হাঁস ধরা প্রতিযোগিতা ও সাঁতার প্রতিযোগিতা আয়োজন করেছি।

পটুয়াখালী জেলা প্রশাসক আবু হাসনাত মোহাম্মদ আরেফীন বলেন, ‘বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কুয়াকাটা বয়েস ক্লাবের এই ব্যতিক্রমী আয়োজন নজর কেড়েছে স্থানীয় ও পর্যটকদের। পর্যটন এলাকার মানুষ পর্যটন প্রেমী হবে এটাই বাস্তবতা। আমরা সবাই মিলে এই কুয়াকাটাকে একটি আধুনিক পর্যটন নগরী হিসেবে গড়ে তোলার সর্বোচ্চ চেষ্টা করব।’

আরটিভি/এফএ

মন্তব্য করুন

Radhuni
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্যটন নগরীতে বিশ্ব পর্যটন দিবসের আকর্ষণ নেই
কক্সবাজারে বিশ্ব পর্যটন দিবসে সাড়া ফেলেছে রক্তদান কর্মসূচি 
বরফ তোলাকে কেন্দ্র করে ২ গ্রুপের সংঘর্ষ, আহত ১৬
তারুণ্যের কার্যকর প্রয়োগ পর্যটন শিল্পের গুণগত পরিবর্তনে ভূমিকা রাখবে: ড. ইউনূস