• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

দেশের বর্তমান পরিস্থিতির উন্নয়নে দ্রুত পদক্ষেপের আহ্বান সার্কের

আরটিভি নিউজ

  ০৭ আগস্ট ২০২৪, ২১:৪২

বর্তমান প্রেক্ষাপটে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা এবং অর্থনৈতিক কার্যক্রমে গতি ফিরিয়ে আনতে দ্রুত পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছে সার্ক চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এসসিসিআই)।

বুধবার (৭ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানান সংগঠনটির প্রেসিডেন্ট জসিম উদ্দীন।

এতে বলা হয়, সাম্প্রতিক সময়ে যারা শহীদ হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করছে এসসিসিআই। শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনাও জানিয়েছে সংগঠনটি। একইসঙ্গে এ ঘটনায় যারা আহত হয়েছেন তাদের দ্রুত সুস্থতাও কামনা করেছে।

বর্তমান প্রেক্ষাপটে আমদানি-রপ্তানি কার্যক্রম ও সাপ্লাই চেইনসহ দেশের বিভিন্ন ধরনের অর্থনৈতিক কর্মকাণ্ড ব্যাপকভাবে ব্যাহত হচ্ছে, যার ফলশ্রুতিতে উদ্যোক্তা ও ব্যবসায়ীরা অনেক ক্ষতিগ্রস্ত হচ্ছেন। এমন বাস্তবতায় দ্রুত সময়ের মধ্যে যথাযথ ও কার্যকরী ব্যবস্থা না নেওয়া হলে অর্থনীতি আরও ক্ষতির সম্মুখীন হবে।

এই মুহূর্তে দেশ ও জাতির স্বার্থে শিল্প-কারখানা ও অর্থনৈতিক কার্যক্রমকে পুরোদমে সচল রাখা অত্যন্ত জরুরি। তাই দ্রুত অন্তর্বর্তীকালীন সরকার গঠনের মধ্য দিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন ঘটিয়ে অর্থনৈতিক কার্যক্রমকে বেগবান করতে আহ্বান জানাচ্ছে এসসিসিআই। এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে সংগঠনের পক্ষ থেকে আহ্বান জানানো হচ্ছে।

অর্থনীতির চাকা সচল করতে এবং জাতীয় সমৃদ্ধির লক্ষ্যে সব বাণিজ্য সংগঠন ও অন্তর্বর্তীকালীন সরকারের সঙ্গে একসঙ্গে কাজ করার জন্য অঙ্গীকারবদ্ধ এসসিসিআই। দ্রুততম সময়ের মধ্যেই জাতীয় অর্থনীতি আগের ধারায় ফিরে আসবে বলে আশাব্যক্ত করছে সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।

মন্তব্য করুন

Radhuni
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আড়ংয়ে জব সার্কুলার, প্রয়োজন কম্পিউটারে দক্ষতা
সার্ক-বিমসটেকের মাধ্যমে আঞ্চলিক সম্পর্ক জোরদারে একমত বাংলাদেশ-নেপাল
সার্ক পুনরুজ্জীবিত করার আহ্বান ড. ইউনূসের
যে কারণে বন্ধ করা হয়েছে গায়ক প্রবর রিপনের ফেসবুক